1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তি
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
রূপগঞ্জে জোরপূর্বক বালু ভরাট ও মাদকের বিরুদ্ধে মানববন্ধন ঠাকুরগায়ে নাগরিক সমাজ সংগঠনের সদস্যদের সাথে কৃষি মৎস্য ও প্রাণিসম্পদ স্ট্যান্ডিং কমিটির সংলাপ সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁও,হরিপুরে ১৫০ বোতল ফেন্সিডিলসহ নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার মানিকগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ অতি শীঘ্রই বাসাইলের নাকাছিম বেইলি ব্রীজটি খুলে দেওয়া হচ্ছে লালমনিরহাটে “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক যুক্তরাজ্যে বাংলাদেশ আওয়ামী মুক্তিযুদ্ধ লীগের সভাপতি ছাতকের আশিকুল ইসলাম আশিক জীবননগরে মাদরাসাছাত্রকে পিটুনি, দুই শিক্ষক আটক র‍্যাব-৯ এর হাতে রাজনগর থেকে ৩৪ বোতল বিদেশী মদ ও ৬ কেজি গাজাসহ গ্রেফতার-১ ঝিনাইদহে বৃদ্যাশ্রমের ফ্রি স্বাস্থ্য চিকিৎসার দায়িত্ব নিলে ডা.লিমন পারভেজ

ধর্ষণের বিরুদ্ধে টাঙ্গাইল সুপথ সুন্দর পথের প্রত্যাশা সংগঠন থেকে মানববন্ধন পালন

  • Update Time : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ৩৫২ বার পড়া হয়েছে

আবিদ আহমেদ বাঁধন, টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ

দেশব্যাপী ধর্ষণ ও নারী নির্যাতন এখন নিত্য দিনের ঘটনা। নারী ও শিশু ধর্ষণের বিরুদ্ধে সারাদেশে চলছে বিভিন্ন মানব বন্ধন ও প্রতিবাদ মিছিল।এরই ধারাবাহিকতায় টাঙ্গাইলের সেচ্ছাসেবী সামাজিক সংগঠন সুপথ সুন্দর পথের প্রত্যাশা নামের সংগঠনটিও টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে।

সুপথের এক ঝাঁক উদ্যমী তরুণ এই মানব বন্ধনের আয়োজন করেন।তাদের সাথে যোগদেন সাধারণ শিক্ষার্থী ও বিভিন্ন মহলের সচেতন সমাজ।
মানববন্ধন সকাল ১১:৩০ ঘটিকার সময় টাঙ্গাইল প্রেস ক্লাবের সামনে অবস্থান করেন।এরপর সেখান থেকে শহরের রাজপথে তারা মিছিল বের করেন এবং বিভিন্ন স্লোগানের মাধ্যমে তারা ধর্ষকদের শাস্তি দাবি করেন।

পদযাত্রা শেষে তারা আবার টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অবস্থান করেন। সেখানে সুপথ সংগঠনের বিভিন্ন কর্মী ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ মুখর বক্তব্য উপস্থাপন করেন।বক্তব্যে সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালক আরমান ইসলাম রোমান বলেন, দেশে ধর্ষণ এখন নিত্য দিনের ঘটনা হয়ে দাড়িয়েছে।

পত্রিকা খুললেই আমাদের চোখে পড়ে বিভিন্ন ধর্ষণের খবর। আর এর জন্য দায়ী বিচারহীনতা, অর্থ্যাৎ ধর্ষকদের সঠিক বিচার না হওয়ার কারণেই ধর্ষণ আজ মহামারী আকার ধারণ করেছে৷ কিন্তু বড়ই দুঃখের বিষয় সরকার এ বিষয়ে কোন পদক্ষেপ নিচ্ছে না বলে দাবি করছেন শিক্ষার্থীরা।

এরপর বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক নুরনবী হোসাইন। তিনি বলেন, দেশটি এখন ধর্ষণের রণক্ষেত্রে পরিণত হয়েছে। ধর্ষণ মাহামারী আকার ধারণ করেছে। সরকার কে ধর্ষণের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করতে হবে এবং ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে শিক্ষার্থীরা। সংগঠনের অন্যান্য কর্মীরাও বিভিন্ন বক্তব্য রাখেন এবং ধর্ষকদের শাস্তি দাবি করেন।

সর্বশেষ বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মোঃ সোহাগ আহমেদ । তিনি বলেন, যারা ধর্ষিত হচ্ছে তারা আমার আপনার মা এবং বোন।সুতরাং আমাদের সবাইকে ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদী হতে হবে এবং একে রুখে দিতে হবে। সরকার ধর্ষিতার ক্ষত শোকানোর আগেই ধর্ষকের উপযুক্ত বিচারের দাবী জানিয়েছে সংগঠনের সভাপতি সোহাগ আহমেদ

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৩৯৪,৮২৭
সুস্থ
৩১০,৫৩২
মৃত্যু
৫,৭৪৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১,৬৯৬
সুস্থ
১,৬৮৭
মৃত্যু
২৪
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব