1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
পুলিশ সুপার আব্দুল হাকিম সম্পর্কে তথ্য দেওয়ার অনুরোধ-নোয়াখালী জেলা পুলিশ। যুবলীগ সবসময় মানুষকে ভালবেসে মানুষের পাশে থেকে কাজ করছেনঃ পরশ রামগঞ্জে ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান,ও জরিমানা সৌদি আরবে বর্ণী প্রবাসী ঐক্য পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক কে ফুল দিয়ে সংবর্ধনা  বেলাবতে জমিতে পানি দিতে গিয়ে বিদ্যুৎ স্পষ্ট হয়ে ১ বৃদ্ধের মৃত্যু দাকোপে অক্সিজেন সিলিন্ডার ব্যাংক ও হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা স্থাপন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন রাজাপুরে ৩ সন্তানের জনক ব্যবসায়ীকে হত্যার ঘটনায় মামলা গ্রেফতার ২ বাধ নির্মান করা হলো বাকেরগঞ্জের রঙ্গশ্রী ও নিয়ামতি ইউনিয়নের সোনাইমুড়ী নিখোঁজের ১ দিন পর স্কুল ছাত্রের লাশ উদ্ধার “মোহাম্মদ আলী কলেজ” এর অবকাঠামো নির্মাণ উপলক্ষে মিলাদ ও দোয়ার অনুষ্ঠান।

সুনামগঞ্জে চার দফায় বন্যার হানা, আমন ক্ষেত সহ সড়ক পথের ব্যাপক ক্ষতি

  • Update Time : রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০
  • ১৪২ বার পড়া হয়েছে

মোঃ মোশফিকুর রহমান স্বপন, সুনামগঞ্জঃ

সুনামগঞ্জ জেলায় গত কয়েকদিনের টানা বর্ষণ, পাহাড়ি ঢলে সুরমা নদীর পানি ও হাওরের পানিতে তলিয়ে গেছে রোপা আমন ক্ষেত সহ বীজতলা ও সড়ক পথ। রোপা আমন, বীজতলার ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে।

জেলার সঙ্গে জামালগঞ্জ, বিশ্বম্ভপুর, তাহিরপুর উপজেলার সড়ক পথে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। জেলার কোথাও কোথাও নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে করে অনেকের বাড়ি ঘর ঢেউয়ের আঘাতে ভেঙে চুরমার হয়ে গেছে। ধর্মপাশা উপজেলার সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নে নুরপুর গ্রাম ও স্থানীয় বৌলাইগঞ্জ বাজারের পশ্চিমে আওয়ামীলীগ নেতা জয়নাল আবেদীনের বসত ভিটা ঢেউয়ের আঘাতে ভেঙে গেছে।এ ব্যপারে সংশ্লিষ্ট এলাকার নুরপুর গ্রামের সমাজ সেবক, তৃণমূল অটিস্টিক বুদ্ধি প্রতিবন্ধী ও সমন্বিত প্রতিবন্ধী বিদ্যালয়ের দাতা আব্দুল্লাহ আল আজাদ রাজু বলেন,দফায় দফায় আকষ্মিক ঘূর্ণিঝড় ও বন্যার ফলে হাওরাঞ্চলে বাড়ি ঘর সহ রবিশস্য উৎপাদন মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

ধর্মপাশা উপজেলা কৃষি কর্মকর্তা নাজমুল ইসলাম বলেন,চার দফায় বন্যায় উপজেলায় প্রায় ৭৫০ হেক্টর রোপা আমন ফসল ও বীজতলা পানিতে তলিয়ে গেছে। সুনামগঞ্জ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উপ পরিচালক সফর উদ্দিন জানান,জেলায় চার দফায় বন্যায় প্রায় দুই হাজার হেক্টর আমন ক্ষেত পানিতে তলিয়ে গেছে।

সুনামগঞ্জ জেলা পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী সাবিবুর রহমান জানান,সুনামগঞ্জ শহরস্হ ষোলঘর এলাকার পাশে সুরমা নদীর পানি বিপদ সীমার ৮ সেমি উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গত শুক্রবার থেকে শুরু করে পাহাড়ি ঢল ও টানা বর্ষণে এই সমস্যার সৃষ্টি হচ্ছে। রবিবার দিন সকালের দিকে সুরমার পানি সমতল রয়েছে। জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ জানান,বন্যার পানি বাড়তে থাকায় জেলার ১১ টি উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে মিটিং করেছি।ত্রাণ সামগ্রী মজুদ রয়েছে। যে যে এলাকা প্লাবিত হবে তাৎক্ষণিক বন্যার্তদের আশ্রয় কেন্দ্রে নিয়ে যেতে স্বেচ্ছাসেবীদের প্রস্তুত রাখা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৬২,৪০৭
সুস্থ
৩৭৮,১৭২
মৃত্যু
৬,৬০৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১,৭৮৮
সুস্থ
২,২৮৭
মৃত্যু
২৯
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব