1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
বাসাইল উপজেলার বাথুলী সাদী হাট-বাজার প্রকল্পে চারতলা ভিত ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন করেন দামুড়হুদা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি এম,নুরুন্নবী সাধারণ সম্পাদক বখতিয়ার হোসেন বকুল ঝিনাইদহে ফেন্সিডিল মাদক ব্যবসায়ী আটক দামুড়হুদা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি এম,নুরুন্নবী সাধারণ সম্পাদক বখতিয়ার হোসেন বকুল গাজীপুরে শেখ ফজলুল হক মনির ৮১তম জন্মদিন পালিত ৪ ডিসেম্বর ১৯৭১; যুদ্ধে পর্যুদস্ত পাকিস্তানের জাতিসংঘে দৌড়ঝাঁপ দামুড়হুদা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি এম,নুরুন্নবী সাধারণ সম্পাদক বখতিয়ার হোসেন বকুল চুয়াডাঙ্গা আলমডাঙ্গায় নিখোঁজের প্রায় দুই মাস পর এক যুবকের গলিত লাশ উদ্ধার চুয়াডাঙ্গা আলমডাঙ্গায় নিখোঁজের প্রায় দুই মাস পর এক যুবকের গলিত লাশ উদ্ধার চুয়াডাঙ্গা আলমডাঙ্গায় ছেলের বউয়ের হাতে শাশুড়ি হত্যার অভিযোগ

আদিতমারীতে নদী ভাঙ্গন পরিদর্শনে পানি সম্পদ প্রতিমন্ত্রী

  • Update Time : শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০
  • ১৩১ বার পড়া হয়েছে

দেলোয়ার হোসেন সায়েদঃ-

বাংলাদেশ একটি নদী মাতৃক দেশ। এদেশের প্রতিটি জেলায় উপজেলায়,আনাচে- কানাচে বয়ে গেছে অজস্র নদ- নদীর প্রবাহ।
তবে এই নদীর প্রবাহেই ক্ষতির মুখে পড়েছে লালমনিরহাটের তিস্তা পাড়ের আশেপাশের লক্ষাধিক মানুষ।
তাদের দৈনন্দিন জীবন হয়ে উঠেছে শত কষ্টের গ্লানিতে, তাদের আবাস স্থল থেকে শুরু করে জীবনের প্রয়োজনীতা বিসর্জন দিতে হয়েছে এই নদীর বুকে,

এরই ধারাবাহিকতায় শনিবার (২৬ সেপ্টেম্বর ২০২০) বেলা পৌনে তিনটায়
লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নে নদী ভাঙ্গনের ভয়াবহতা পরিদর্শন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

এসময় তিনি আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন।
তিনি বক্তব্যে বলেন,তিস্তা পাড়ের নদী ভাঙ্গন রোধ একটি বড় ধরনের প্রকল্প, আর এই প্রকল্প বাস্তবায়নে অনেক সময়ের প্রয়োজন। আপনারা ধৈর্য ধারন করেন, আমরা নতুন করে নদী ড্রেজিং করে আবাদি জমি বাড়ানোর চেষ্টা করতেছি, তাই এতে অনেক টাকার প্রয়োজন।তাছাড়া বাংলাদেশ সরকার নদী ভাঙ্গনে কড়া নজর দিয়েছেন। প্রতি বছর নদীতে পলি জমে নদীর গতি পথ পরিবর্তন হয় ফলে এক পার্শ্বে চর জেগে উঠে অন্য পার্শ্বে ভাঙ্গন বাড়তে থাকে।
তিনি আরো বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনা আমাকে নিদর্শন দিয়েছেন বাংলাদেশের সমস্ত নদী পর্যবেক্ষন করার জন্য। তাছাড়া আমরা বিভিন্ন দেশের সাথে কথা বলেছি তারা আমাদের পাশে দাড়ানোর সম্মতি দিয়েছেন।
করোনা কালীন পরিস্থিতির কারণে আমাদের পানি উন্নয়ন বোর্ডের কাজ কিছুটা পিছিয়ে গেছে, আমরা আবারো নতুন করে নদী ড্রেজিং করে বাধ নির্মান করবো। আর যেহেতু এটা বড় প্রকল্প তাই হয়তো কিছু দিন সময় লাগবে। তাই আপনাদের ধৈর্য ধারণ করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন,পানি সম্পদ মন্ত্রাণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের মহা-পরিচালক এ এম আমিনুল হক,পানি উন্নয়ন বোর্ডের উত্তরাঞ্চলের প্রধান প্রকৌশলী জ্যােতি প্রসাদ ঘোষ,লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর,লালমনিরহাট পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী মিজানুর রহমান,আদিতমারী উপজেলা নির্বাহি অফিসার মনসুর উদ্দিন,আদিতমারী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল আলম,মহিসখোচা ইউনিয়নের চেয়ারম্যান মোসাদ্দেক হোসেন চৌধুরীসহ স্থানীয় ব্যাক্তিবর্গ।

অনুষ্ঠান শেষে পানি সম্পদ প্রতিমন্ত্রী সহ উপস্থিত অতিথিরা নৌকাযোগে নদী ভাঙ্গন এলাকা পর্যবেক্ষন করেন,এসময় নদীর বিপরীত প্রান্ত থেকে অত্র এলাকার ভুক্তভোগীরা হাতে পোষ্টার নিয়ে নদী ভাঙ্গন রোধের জোড় দাবি জানায়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৭৩,৯৯১
সুস্থ
৩৯০,৯৫১
মৃত্যু
৬,৭৭২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,২৫২
সুস্থ
২,৫৭২
মৃত্যু
২৪
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব