1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
টাঙ্গাইল জমে উঠেছে ফুটপাতের শীতের কাপড়ের দোকান শ্রীমঙ্গলে স্কুল পড়ুয়া ছাত্রকে বলাৎকারের চেষ্টা: মামলা নেয় নি শ্রীমঙ্গল থানার ওসি ! ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলা ও মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন বাসাইল উপজেলার বাথুলী সাদী হাট-বাজার প্রকল্পে চারতলা ভিত ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন করেন দামুড়হুদা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি এম,নুরুন্নবী সাধারণ সম্পাদক বখতিয়ার হোসেন বকুল ঝিনাইদহে ফেন্সিডিল মাদক ব্যবসায়ী আটক দামুড়হুদা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি এম,নুরুন্নবী সাধারণ সম্পাদক বখতিয়ার হোসেন বকুল গাজীপুরে শেখ ফজলুল হক মনির ৮১তম জন্মদিন পালিত ৪ ডিসেম্বর ১৯৭১; যুদ্ধে পর্যুদস্ত পাকিস্তানের জাতিসংঘে দৌড়ঝাঁপ দামুড়হুদা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি এম,নুরুন্নবী সাধারণ সম্পাদক বখতিয়ার হোসেন বকুল

বাড়ি বাড়িতে চরম হারে বাড়ছে বিদ্যুৎ বিল ক্ষোভ জনগণের রাজশাহীতে মানববন্ধন।

  • Update Time : সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
  • ৮৫ বার পড়া হয়েছে

রাজশাহী প্রতিনিধি শিবলী সরকার (নবু) রাজশাহী মহানগরীর আমচত্বর নোদা পাড়া এলাকার অভিযুক্ত আয়েশা খাতুন। গতই জুলাই মাসে তার বিদ্যুৎ বিল এসেছিল ২ হাজার ৪০৮ টাকা। পরে আগস্ট মাসে বিল বেড়ে হয় ৪ হাজার ৭১১ টাকা। একেক মাসের ব্যবধানে এতো বিল বেড়ে যাওয়ার কারণটা জানতে চাইলে কোন উত্তর দিতে পারেননি নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো) অফিস কর্মকর্তারা। শুধু আয়েশা নয় নগরীর ঘরে ঘরে বেড়ে চলছে এমন ধরনের অদৃশ্য ভুতুড়ে বিল। পাড়া মহল্লায় এই বাড়তি বিদ্যুৎ বিলে ভোগান্তি কুড়াচ্ছেন নগরীর মানুষ। দেখা যায় অদৃশ্য ভাবে বেড়ে চলেছে ভুতুড়ে বিল পরিশোধ করতে রীতিমত হিমশিম খাচ্ছেন অনেকেই। এতে নগরবাসীর মধ্যে ক্ষোভ জন্ম নিতে ক্ষুব্ধ হচ্ছেন বিল গ্রাহকরা। গতই রোববার মহানগরীর নেসকোর কার্যালয় ঘেরাও করেন নগরবাসীর মানববন্ধন ও কর্মসূচি পালন।

নগরীর এলাকা ঘুরে অনেক মানুষদের সাথে কথা বলে জানা গেছে, হঠাৎ করে গত মার্চ মাস থেকে অস্বাভাবিক হাড়ে বিদ্যুৎ বিল বেড়েই চলেছে। চরম সমস্যায় পড়েছেন বেশি অংশ সাধারণ মানুষ। এতে দেখা যায় কোন কোন বিদ্যুৎ গ্রাহকের বিলের পরিমাণ প্রতি মাসে ১ থেকে ২ হাজার টাকা পর্যন্ত বেড়ে গেছে। আবার কোন কোন গ্রাহকের বিলের পরিমাণ হয়েছে ৫ হাজার টাকা পর্যন্ত। এই বিলকে খুব অস্বাভাবিক বলে মনে করছেন নগরীর সংশ্লিষ্টরা। অভিযুক্ত গ্রাহকরা বলছেন করোনা চলাকালীন পর থেকেই অস্বাভাবিক হারে বিদ্যুৎ বিল বাড়তে শুরু করেছে। মিটার রিডার স্টাফগণরা মিটারের দিকে ঠিকমত লক্ষ না করেই গণহারে বিদ্যুৎ বিল বসিয়ে দিচ্ছেন। এ জন্যই জনগণ সমস্যার মুখোমুখি বেশি হচ্ছেন। ফলে বাড়তি এই বিলের বোঝা বইতে হচ্ছে সাধারণ মানুষদের। হায়রে ভুতুড়ে অদৃশ্য বিদ্যুৎ বিল থেকে কবে মুক্তি পাবেন তা জানতে চেয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেন রাজশাহীর জনগণ।

কোন কোন গ্রাহক অভিযোগ জানাচ্ছেন নেসকোর কার্যালয়ে। কিন্তু কোন প্রতিকার পাচ্ছেন না না বলেও অভিযোগ আনছেন তারা। বিলের পাশাপাশি গত কয়েক মাস ধরেই চলছে বিদ্যুতের লুকোচুরি খেলা। বারবার বিদ্যুৎ আসা-যাওয়ায় ভোগান্তি বেড়েছে বহুগুণ। বিদ্যুৎ ঠিকমত না থাকায় গরমে নাকাল হয়ে পড়েছেন নগরবাসী। এর পাশাপাশি বেড়েছে বিভিন্ন ইলেকট্রনিক্স পণ্যের ক্ষতির আশঙ্কায় এ অবস্থায় বিদ্যুৎ সেবার মান বৃদ্ধি ও ভুতুড়ে বিল বন্ধের দাবিতে রোববার নগরীর হেতেমখাঁ এলাকায় নেসকোর কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে ‘নেসকো গ্রাহক সমাজ’ নামে একটি সংগঠন। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আকবর আমিন। সমাবেশ পরিচালনা করেন পরিবেশ আন্দোলন এক্য পরিষদের আহ্বাবায়ক মাহবুব টুংকু।

বক্তব্য রাখেন হেলপ পিউপিলেরর সদস্য আল রশিদ রাহী, যুবমৈত্রীর সভাপতি মনিরুজ্জামান মনি, নগর ছাত্রমৈত্রীর সাধরণ সম্পাদক সম্রাট রায়হান, ছাত্রনেতা তামিম সিরাজী প্রমুখ। মানববন্ধন থেকে নেসকোর অতিরিক্ত বিল প্রত্যাহার করে গ্রাহক সেবার মান বাড়ানোর জোর দাবি জানানো হয়। নেসকোর রাজশাহীর পরিচালন ও সংরক্ষণ সার্কেল-১ এর তত্বাবধায়ক প্রকৌশলী শিরিন ইয়াসমিন বলেন, অস্বাভাবিক বিদ্যুৎ বিলের অভিযোগ তারা পাচ্ছেন। তারা বিষয়টি খতিয়ে দেখছেন। আর বিভিন্ন স্থানে কাজ করার কারণে বিদ্যুৎ বিভ্রাট হচ্ছে। এই সমস্যা খুবি দ্রুতই কেটে যাবে বিল গ্রাহকেরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৭৩,৯৯১
সুস্থ
৩৯০,৯৫১
মৃত্যু
৬,৭৭২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,২৫২
সুস্থ
২,৫৭২
মৃত্যু
২৪
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব