1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
সৌদি আরবে বর্ণী প্রবাসী ঐক্য পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক কে ফুল দিয়ে সংবর্ধনা  বেলাবতে জমিতে পানি দিতে গিয়ে বিদ্যুৎ স্পষ্ট হয়ে ১ বৃদ্ধের মৃত্যু দাকোপে অক্সিজেন সিলিন্ডার ব্যাংক ও হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা স্থাপন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন রাজাপুরে ৩ সন্তানের জনক ব্যবসায়ীকে হত্যার ঘটনায় মামলা গ্রেফতার ২ বাধ নির্মান করা হলো বাকেরগঞ্জের রঙ্গশ্রী ও নিয়ামতি ইউনিয়নের সোনাইমুড়ী নিখোঁজের ১ দিন পর স্কুল ছাত্রের লাশ উদ্ধার “মোহাম্মদ আলী কলেজ” এর অবকাঠামো নির্মাণ উপলক্ষে মিলাদ ও দোয়ার অনুষ্ঠান। অনলাইন শিক্ষা বনাম ভালো ফলাফল সিলেট এমসি কলেজে গৃহবধূকে গনধর্ষণ: পুলিশ চার্জশিট দিতে পারেনি দুই মাসেও !  ধান কাটতে বাঁধা দেয়ায় দেশীয় অস্ত্রের কোপে একজন নিহত

ভাংগনের মুখে হাজীগঞ্জের বেলঘর সরকারি স্কুল ও সাইক্লোন সেন্টার।

  • Update Time : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০
  • ৫৪ বার পড়া হয়েছে

হাছিনুর আকরামঃ

চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলাধীন ০৮ নং পূর্ব হাটিলার বেলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সাইক্লোন সেন্টারটি পরিকল্পিত মৎস চাষের কারনে ভাঙনের মুখে পতিত হচ্ছে।

বেলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পুকুরটি আনুমানিক ৭০ শতাংশ যাহা সম্পূর্ণ ব্যাক্তি মালিকানাধীন, যথাক্রমে তাদের নামঃ ১.মোঃ ওয়াদুদ মৃধা। ২.শামিম পাটোয়ারী। ৩. মোঃ শহিদুল্লাহ। ৪. মোঃ খলিলুর রহমান।
অভিযোগ আছে উক্ত পুকুরের মালিকগন ২০০৪-০৫ সালে অবৈধ ভাবে ড্রেজার দিয়ে প্রায় ৩লক্ষ ফূট মাটি উত্তোলন করে নিজস্ব জায়গা ভরাট করে। এতে সরকারি স্কুল/সাইক্লোন সেন্টার এবং স্কুল শিক্ষার্থী সহ এলাকাবাসীর চলাচলের কথা চিন্তা করে স্থানীয় লোকজন বাধা দিতে গেলে তারা স্থানীয় কিছু সন্ত্রাসী বাহিনী দিয়ে অস্র প্রদর্শন করে, যার জন্য দিন দিন পুকুরের পাড় বিলীন হতে হতে সরকারি স্কুলের রাস্তার প্রায় ০৮ ফুট পর্যন্ত ভেঙ্গে পুকুরে বিলীন হয়ে যায়।
স্থানীয়দের আরো অভিযোগ পুকুরের মালিকগন তাদেরই একজন পৃষ্ঠপোষক অত্র ইউনিয়নের সাবেক যুবলীগ নেতা রফিকুল ইসলাম ভূঁইয়ার তত্বাবধানে তাকে সহ মোট ৪জনকে পুকুরটি লিজ দেয়, যাদের নাম, ১. মোঃ রফিকুল ইসলাম ভূঁইয়া। ২.ডিলার ফারুক। ৩. নারায়ণ পাল। ৪. মোশারফ হোসেন ভূট্টু।
তারা অধিক লাভের আশায় মাছ দ্রুত বৃদ্ধির জন্য বিভিন্ন মেডিসিন প্রয়োগ করে, এতে করে দিনের পর দিন স্কুলের রাস্তাটি ভেঙ্গে পুকুরে চলে যায়।
এ বিষয়ে অভিযুক্ত পুকুরের মালিকদের মধ্যে মোঃ ওয়াদুদ মৃধার সাথে মুঠোফোনে কথা বল্লে তিনি জানান আমি এ বিষয়টি নিয়ে উপজেলার অনেক দায়িত্বশীল ব্যাক্তিদের সাথে কথা বলেও কাজ হয় নি এবং লিজকারী রফিকুল ইসলাম ভূঁইয়াকে বার বার বলার পরেও তিনি ভাঙ্গন রোধে পুকুরের অন্য পাশে নেট জাল দিলেও স্কুলের কাছ দিয়ে নেট জাল দেয় নি, তারপরেও আমি তাদের সাথে আবার কথা বলবো।
এবং অভিযুক্ত লিজ গ্রহন-কারীদের মধ্যে রফিক ভূঁইয়ার সাথে মুঠোফোনে কয়েকদফা যোগাযোগ করতে চাইলে তাহার মোবাইল বন্ধ পাওয়া যায়।

স্থানীয় স্কুলের প্রধান শিক্ষক মোসা. সালমা আক্তার জানান এ পুকুরটির জন্য আমার স্কুলের অধিকাংশ শিক্ষার্থীরা অধিক ঝুঁকির মধ্যে রয়েছে, আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর এ বিষয়ে একটি লিখিত অভিযোগ তৈরি করেছি।
স্থানীয় স্কুল সভাপতি ও সাবেক ইউনিয়ন চেয়ারম্যান জনাব, মোঃ সোহরাব হোসেন মিয়াজীর সাথে কথা বল্লে তিনি জানান এ পুকুরটির জন্য আমরা একটি রাস্তা হারিয়েছি এখন আবার ভবনটি হারাতে চাই না এজন্য আমি মাননীয় সংসদ সদস্য জনাব মেজর রফিকুল ইসলাম স্যার বরাবর দরখাস্ত দিয়েছি, এখনো কোন রিপ্লাই পাই নাই।
স্থানীয় মেম্বার মোঃ মোজাম্মেল হোসেন জানান আমি বর্তমান চেয়ারম্যানের কাছে একাদিকবার এ বিষয়টি জানিয়েছি তিনি বলেছে মাননীয় সংসদ সদস্যর সাথে কথা বলে জানাবেন।
ইউপি চেয়ারম্যান মোঃ জলিলুর রহমান মির্জার সাথে এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, উক্ত বিষয়টি নিয়ে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা শিক্ষা অফিসারকে বিষয়টি আগেই জানিয়েছি, আলোচনা চলমান আছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে মুঠোফোনে কথা বল্লে তিনি জানান, এ বিষয়ে পূর্বে আমার সাথে কেউ যোগাযোগ করে নাই, লিখিত অভিযোগ পেলে আমি অবশ্যই যথাযথ ব্যবস্থা নেবো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৫৯,২৭২
সুস্থ
৩৭৩,৯২৪
মৃত্যু
৬,৫৫২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১,৯০৮
সুস্থ
২,২০৯
মৃত্যু
৩৬
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব