1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
বাসাইল উপজেলার বাথুলী সাদী হাট-বাজার প্রকল্পে চারতলা ভিত ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন করেন দামুড়হুদা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি এম,নুরুন্নবী সাধারণ সম্পাদক বখতিয়ার হোসেন বকুল ঝিনাইদহে ফেন্সিডিল মাদক ব্যবসায়ী আটক দামুড়হুদা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি এম,নুরুন্নবী সাধারণ সম্পাদক বখতিয়ার হোসেন বকুল গাজীপুরে শেখ ফজলুল হক মনির ৮১তম জন্মদিন পালিত ৪ ডিসেম্বর ১৯৭১; যুদ্ধে পর্যুদস্ত পাকিস্তানের জাতিসংঘে দৌড়ঝাঁপ দামুড়হুদা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি এম,নুরুন্নবী সাধারণ সম্পাদক বখতিয়ার হোসেন বকুল চুয়াডাঙ্গা আলমডাঙ্গায় নিখোঁজের প্রায় দুই মাস পর এক যুবকের গলিত লাশ উদ্ধার চুয়াডাঙ্গা আলমডাঙ্গায় নিখোঁজের প্রায় দুই মাস পর এক যুবকের গলিত লাশ উদ্ধার চুয়াডাঙ্গা আলমডাঙ্গায় ছেলের বউয়ের হাতে শাশুড়ি হত্যার অভিযোগ

আজিজনগরে চলছে বালু উত্তোলন, ভেঙ্গে যাচ্ছে রাস্তা কালভার্ট

  • Update Time : শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০
  • ১৩৯ বার পড়া হয়েছে

মিজানুর রহমান, স্টাপ রিপোর্টার:-
বান্দরবানের লামা উপজেলার আজিজনগর ইউনিয়নের কয়েকটি পয়েন্ট থেকে অবৈধ ভাবে উত্তোলন করা হচ্ছে হাজার হাজার ফুট বালু। এতে করে ভেঙ্গে যাচ্ছে খালের দুই পাড় রাস্তাঘাট, কালভার্ট।

সরেজমিনে গিয়ে দেখা যায়, আজিজ নগর ইউনিয়নের হিমছড়ি পাড়ায় বালু তোলার কারনে মসজিদের পাশে পাহাড়ী চড়ার কালভার্টটি ফাটল দেখা দিয়েছে। এবং ভেঙ্গে গিয়েছে রাস্তার ভিবিন্ন অংশ।

হিমছড়ি পাড়া থেকে নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানায়, সারা বছর এই বালু উত্তোলন কার্যক্রম চলতেই থাকে। দীর্ঘদিন বালু উত্তোলনের ফলে ব্রীজটি নিছের অংশকে ফাটল দেখা দিয়েছে। এ ছাড়াও সাবেক চেয়ারম্যানের রফিক আহমদ এর বাড়ি সংলগ্ন এলাকা তেলুনিয়া খাল, এবং আইয়ুব কলোনির পাশে (তেলুনিয়া খাল) থেকে অবৈধভাবে উত্তোলিত হচ্ছে হাজার হাজার ফুট বালু। এবং গত অর্থ বছরে আজিজ নগর চ’ মিল থেকে তেলুিয়া ব্রিকস সলিং রাস্তা টি নতুন বাজেটে কাজ হয়, শুধুমাত্র বালু উত্তোলনের কারণে এই রাস্তাটিও ভেঙ্গে যাচ্ছে, তাই তিনি মনে করেন অতিশীঘ্রই বলু তোলা বন্ধ না করলে অত্র এলাকার প্রায় দুইশত পরিবার সহ স্কুল পড়ুয়া ছাত্রছাত্রীদে যাতায়াতের একমাত্র মাধ্যম রাস্তা ও কালভার্টটি অচিরেই ধ্বংস হয়ে যাবে। এলাকাবাসীর জানায় অতি শীঘ্রই এই বালু তোলার ব্যবস্থা নেওয়ার জন্য প্রসাশনের প্রতি আহ্বান জানান।

মুটো ফোনে লামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজা রশীদ বলেন, উপজেলার কোথাও কোন প্রকার বালু তোলার ইজারা দেওয়া হয়নি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৭৩,৯৯১
সুস্থ
৩৯০,৯৫১
মৃত্যু
৬,৭৭২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,২৫২
সুস্থ
২,৫৭২
মৃত্যু
২৪
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব