1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
সোনাইমুড়ীতে কৃষকলীগের বিজ বিতরণ বাংলাদেশ হেলথ্ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন কোম্পানীগঞ্জ উপজেলা শাখার উদ্যােগে দাবি আদায়ের লক্ষ্যে কর্মবিরতি ও মানববন্ধন অনুষ্ঠিত বাদল রায়ের মৃত্যুতে ঝিনাইদহে শোকসভা মিয়ানমার কক্সবাজারের ৯ জেলেকে ফেরত দিল। জাতীয় শ্রমিক লীগ হরণী ইউনিয়ন শাখায় নবনির্বাচিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত। সিলেট-ভোলাগঞ্জ রোডে মর্মান্তিক সড়ক দূর্ঘটনা ছাতকের মাস্ক ব্যবহার না করায় জরিমানা সুনামগঞ্জে আদালতের ব্যতিক্রম রায়ে জোড়া লেগেছে ৪৭ টি সংসারে খুলনার দাকোপে নবাগত ইউ,এন, ও “মিন্টু বিশ্বাসে’র” কর্মস্থলে যোগদান। রাজাপুরে সাংবাদিক রহিম রেজার জন্মদিন পালন

দাকোপে ভাংগন কবলিত “খোনা”য় আবারও নদী ভাংগনের দেখা, বাধ মেরামতে কাজ চলমান।

  • Update Time : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৭৬ বার পড়া হয়েছে

সৌরভ মন্ডল,(স্টাফ রিপোর্টার) খুলনা-
খুলনা জেলার সুন্দরবন উপকূলীয় উপজেলা গুলোর শীর্ষে থাকা একটি নাম দাকোপ উপজেলা। প্রতি বছর এখনে বড় ধরনের প্রাকৃতিক দূর্যোগের ক্ষয়ক্ষতি সহ নদী ভাংগন লেগেই থাকে।দাকোপের বাকী সব ইউনিয়নের অন্য সব রাস্তাগুলা বড় ও ভালো ভাবে করা হলেও হয়নি পানখালি ইউনিয়নের নদীর পাশ্ববর্তী রাস্তা গুলা প্রতি নিয়ত এর জন্য লেগে থাকে নদী ভাংগনের আশংকা।বিশেষ করে দাকোপ উপজেলার ১নং পনখালি ইউনিয়নের ০৮নং ওয়ার্ড খোনা মোল্যাবাড়ি সংলগ্ন কাঁচা রাস্তা প্রতিবছর দুই এক বার মেরামত করা হয় তারই অংশ হিসেবে।

সরেজমিনে জানাযায়, দীর্ঘ দিন ধরে ভাংগন লেগে থাকায় এ এলাকার অনেকের আবাদি জমি সহ বাড়ি ঘর হারিয়েছে নদীর গর্ভে। বর্তমানে ও রাস্তা জুড়ে ছোট বড় ফাটলে ভরা রাস্তার অর্ধেক ও নেমে গেছে নদীতে।
প্রতিবার এলাকাবাসী ও সরকারি কিছু সহযোগিতায় রাস্তাটা মেরামত করা হলেও হয়নি কোনো বড় করে টেকসই বাধ এতে করে বার বার দেখা দেয় এ এলাকায় নদী ভাংগন।
বর্তমান সময়ে নদীর সেই ভয়ানক রুপ দেখতে পেয়ে কিছু দিন আগে স্থানীয় জনগন হতাশায় পড়ে যায় দেখা দেয় আবারও ফসলাদী জমি সহ ব্যাপক ক্ষয়ক্ষতির সম্ভাবনা।

এমতাবস্থায় ইউপি চেয়ারম্যান শেখ আব্দুল কাদের এর তৎপরতায় কাজের বিনিময়ে খাদ্য কর্মসুচির সহযোগীতায় স্থানীয় এলাকার লোকজন নিয়ে বাধটাকে কোনো রকম মেরামতের সিদ্ধান্ত হয় গত ০৪/০৯/২০ তারখি শুক্রবার সকালে স্থানীয় লোকজনদের নিয়ে ইউপি চেয়ারম্যান শেখ আব্দুর কাদের নিজে উপস্থিত থেকে বাঁধ মেরামতের কাজ উদ্ভোদন করেন, এ কাজের সার্বিক সঠিক ভাবে দেখাশোনার দায়িত্বেে আছে পানখালি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি স্বপন সরকার(প্রাক্তন শিক্ষক)এবং ০৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ফকির।
আরো উপস্থিত ছিলেন ০৮নং ওয়ার্ডের ইউপি সদস্য সাহাবুদ্দীন মোল্যা ও স্থানীয় জনসাধারণ মফিজুল শেখ,ওহিদুর মোল্যা,রবিউল শেখ, আরো স্থানীয় অনেকে।
ভাংগন রোধে কা,বি,খা ‘র এ উদ্দোগ কে সকলে সাদুবাদ জানায় তবে এলাকাবাসী খুলনা ১ আসনের সংসদ সদস্য ও জেলা প্রশাসকের কাছে বিনীত অনুরোধ তারা শুধু একটি টেকসই রাস্তা চায় আর কেউই হারাতে চায় না তাদের আবাদী জমি ও বাড়ি ঘর।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৫২,৭৯৯
সুস্থ
৩৬৭,২১৮
মৃত্যু
৬,৪৫৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,১৫৬
সুস্থ
২,৩০২
মৃত্যু
৩৯
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব