1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
বাসাইল-সখিপুরে সাবেক সংসদ সদস্য অনুপম শাজাহান জয় করোনায় আক্রান্ত হয়েছেন লর্ডহার্ডিঞ্জ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে কৌশলী ষড়যন্ত্রে লিপ্ত কুচক্রী মহল হাইমচরে হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্ম বিরতি চলছে ভ্রাম্যমাণ আদালতে ৬ ফার্মেসিকে জরিমানা ডিআইজি হাবিবের মহানুভবতায় গোরস্থানের জমি পেলো ঠিকানাহীন বেদে সম্প্রদায় জয়পুরহাট ক্ষেতলালে আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ঝিনাইদহে গেল ৪৮ বছরেও স্বীকৃতি পাননি মুক্তিযুদ্ধে স্বজন হারানো পরিবারটি। হাইমচর জমিন সংক্রান্ত বিরাধ নিরীহ পরিবারর উপর হামলা\ আহত ৩ সোনাইমুড়ীতে কৃষকলীগের বিজ বিতরণ বাংলাদেশ হেলথ্ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন কোম্পানীগঞ্জ উপজেলা শাখার উদ্যােগে দাবি আদায়ের লক্ষ্যে কর্মবিরতি ও মানববন্ধন অনুষ্ঠিত

রাজশাহীতে সাংবাদিকদের নিয়ে এমপি আয়েনের বক্তব্য প্রত্যাহারের দাবি আরইউজের

  • Update Time : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০
  • ১০৮ বার পড়া হয়েছে

রাজশাহী প্রতিনিধি : শিবলী সরকার নবুঃ-

সম্প্রতি সাংবাদিকদের সম্পর্কে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের এমপি আয়েন উদ্দিন যে বক্তব্য দিয়েছেন এরআগে শোকাহত ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষে রাজশাহী-৩ পবা মোহনপুর উপজেলার কেশরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দোয়া মাহফিল ও আলোচনা সভায় বক্তব্যে এ নির্দেশ দেন তিনি রাজশাহীর সাংবাদিক পরিচয়ে মাদক ব্যবসা, মাদক সেবন, ও চাঁদাবাজি যারা করে বেড়াচ্ছেন তাদের বেঁধে রেখে আচ্ছা তাকে পেটানোর নির্দেশ দিয়েছেন এই সংসদ সদস্য।

সংসদ সদস্য এমপির দেওয়া বক্তব্যে দেড় মিনিটের একটি ভিডিও পুরো রাজশাহীজুড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে পড়ে।

এক বিবৃতিতে প্রত্যাহারের দাবি জানিয়েছে রাজশাহীর গণমাধ্যম সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। ১ই সেপ্টম্বর মঙ্গলবার ২টা ২০ মিনিটে একজন এমপি জনপ্রতিনিধি জনসভায় এরকম বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রাজশাহী মহানগর আরইউজে’র সভাপতি মোঃ কাজী শাহেদ-সহ ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ তানজিমুল হক দুঃখ প্রকাশ জানিয়ে, স্বাক্ষরিত এমপি আয়েন উদ্দিন বরাবর প্রেরিত একটি পত্রে এ দাবি জানানো হয়।

রাজশাহী মহানগর সাংবাদিক ইউনিয়ন আরইউজে’র একটি চিঠির মাধ্যমে উল্লেখ করা হয়েছে। একজন জনপ্রতিনিধি সংসদ সদস্য এমপি আইন উদ্দিন, আপনি সম্প্রতি বিভিন্ন স্থানের জনসভায় বক্তব্য রাখতে হয় এবং যে সমস্ত গলায় কার্ড ঝুলানো ভুয়া সাংবাদিক, চাঁদাবাজি, মাদকসেবন ও মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছেন। আপনি তাদেরকে ধরে গণপিটুনি দিতে বলেছেন। ঠিক আছে কিন্তু এ কথা বলার চেয়ে আপনি তথ্য দিয়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলতে পারতেন। আপনার কাছে এমন তথ্য থাকলে সাংবাদিকদের বিভিন্ন সংগঠন আছে, তাদের কাছে বিচার দাবি করতে পারতেন। কিন্তু জনপ্রতিনিধি হয়ে সাংবাদিকদের গণপিটুনির কথা বলতে পারেন না। যদি প্রকৃত ও পেশাদার সাংবাদিকরা এমন ঘটনার শিকার হয়, তাহলে স্বাধীন সাংবাদিকতার ব্যাঘাত ঘটবে।

চিঠিতে আরও উল্লেখ করা হয়, গণমাধ্যম এখন নানামুখি সংকটে। সেখানে আপনার এই বক্তব্য পেশাদার সাংবাদিকদের ঝুঁকির মধ্যে ফেলেছে। আমরাও চাই, সাংবাদিকতার নামে অপসাংবাদিকতা, চাঁদাবাজি, ব্লাকমেইল করা বন্ধ হোক। এ জন্য দেশের প্রচলিত আইনে ব্যবস্থা নেয়ার সুযোগ আছে। কোনো কারণে আপনি ক্ষুব্ধ হলে আইনগত ব্যবস্থা নিতে পারেন। কিন্তু আপনি একজন সম্মানিত সংসদ সদস্য হয়ে জনগনকে আইন হাতে তুলে নেয়ার উস্কানি দিতে পারেন না।

পেশাদার সাংবাদিকদের সংগঠন হিসেবে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের নেতৃত্ব মনে করে আপনার এই বক্তব্য বিবৃতির মাধ্যমে প্রত্যাহার করা উচিত। আপনাকে সবিনয়ে অনুরোধ করবো, আপনার দেয়া বক্তব্য প্রত্যাহার করে পেশাদার ও প্রকৃত সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতে ভূমিকা রাখবেন। রাজশাহী মহানগর সাংবাদিক ইউনিয়ন (আরইউজে’র) দাবি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৫৫,০৯১
সুস্থ
৩৬৯,৪৯২
মৃত্যু
৬,৪৯৬
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,২৯২
সুস্থ
২,২৭৪
মৃত্যু
৩৭
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব