1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
সিলেট এমসি কলেজে গণধর্ষণ: ডিএনএ রিপোর্টে সংশ্লিষ্টতা মিলেছে আসামিদের ছাতকে ভুয়া ইউএনও সেজে চলছে প্রতারণা বঙ্গবন্ধু কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ পরিষদ বাংলাদেশ এর মতবিনিময় সভা অনুষ্ঠিত বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে কটুক্তির প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন শারীরিক প্রতিবন্ধী শিশুকে হুইল চেয়ার প্রদান করলেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম জমি দখলের ঘটনায় নিহত চকরিয়া উপজেলার সাবেক ছাত্রলীগ নেতা সোহেল রংপুরে ইন্ডিপেনডেন্ট টিভির ক্যামেরা পারসনের ওপর হামলার প্রতিবাদে সাংবাদিকদের অবস্থান ধর্মঘট বসত বাড়ি তল্লাশী করে ৮৫ ভরি স্বর্ণসহ মোটর সাইকেল ও মিয়ানমার টাকা উদ্ধার টেকনাফে। ‘ফেসবুক’হতে পারে জনসম্পৃক্ততার একটি গুরুত্বপূর্ণ মাধ্যম- পুলিশ সুপার, নোয়াখালী রংপুরে জেলা ও মহানগর স্বেচ্ছাসেবকলীগ’র মানববন্ধন অনুষ্ঠিত

The Lighthouse For Children (TLC)’র একঝাক তরুন্যের, অসহায় শিশুদের নিয়ে স্বপ্নচাড়ন।

  • Update Time : শনিবার, ২৯ আগস্ট, ২০২০
  • ৩৭ বার পড়া হয়েছে

মোঃ ফয়সাল আহমেদ রাজ, গোপালগঞ্জ প্রতিনিধি:
আমাদের দেশে এখনো এক ঝাঁক তরুণ আছে যারা সর্বদা নিজেদেরকে অন্যের মাঝে বিলিয়ে দিতে চায়। এই তরুণরাই আগামীর একমাত্র কারিগর। এদের চিন্তা ভাবনা দেখলে সমাজের প্রতিটি স্তরের মানুষ অবাক হয়ে যায়। যে কাজটি করা উচিত ছিল সমাজের দায়িত্বশীল ব্যক্তিদের সে কাজগুলো করছে এই তরুনেরা।

এই তরুণগুলো নিজেদের নাওয়া-খাওয়া রেখে দিনের পর দিন সমাজসেবামূলক কাজ করে যাচ্ছে নিঃস্বার্থভাবে। এদের দেখে অনেকে অনুপ্রাণিত হচ্ছে ভালো কিছু করার জন্য। এদের মাথায় ভূত বসেছে সমাজকে সমাজের শৃংখলাবদ্ধ ভাবে টিকিয়ে রাখতে।

The Lighthouse For Children (TLC) একটি অরাজনৈতিক, সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠন।

The Lighthouse For Children (TLC) সংগঠনটি মূলত পথশিশু ও সুবিধা বঞ্চিত অসহায় শিশুদের নিয়ে কাজ করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ ।

The Lighthouse For Children (TLC) পথশিশু ও সুবিধা বঞ্চিত অসহায় শিশুদের সম্পূর্ণ বিনামূল্যে শিক্ষাদান কর্মসূচি করে থাকে। এর বাইরে তাদের নিয়ে বিভিন্নধরনের কালচারাল প্রোগ্রাম ও মানসিক দক্ষতা অর্জনের জন্য বিভিন্ন ধরনের প্রোগ্রামের আয়োজন করে থাকে । তাদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার জন্য কাজ করে চলেছে।

আজ শনিবার (TLC)’র উদ্যোগেে গোপালগঞ্জ বিসিক অফিসের সামনে প্রায় ২০-২৫জন পথশিশুদের মাঝে মাস্ক, সাবান, বিস্কুট ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছি এবং বিসিক ব্রীজ থেকে লঞ্চঘাট ব্রীজ পর্যন্ত পথচারী, অটোরিকশা চালক, পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মী,বিভিন্ন দোকানে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করি। এছাড়াও রাস্তার আশেপাশের ফাস্টফুড ও খাবার হোটেলে হাত দোয়ার জন্য বিনামূল্যে সাবান বিতরণ করি।

“Your smile face,Our achievement ” এই মূলমন্ত্রের উপর ভিত্তি করে আমাদের কাজ করা। সত্যি বলতে যখন কারো জন্য কোনো কিছু করে তার মুখে হাসি ফুটাতে পারি, তখন খুবই ভালো লাগে। একটি সুবিধা বঞ্চিত শিশুর জন্য কিছু করতে পারা আমার কাছে গর্বে বিষয়।

মানুষের পাঁচটি মৌলিক চাহিদার মধ্যে শিক্ষা একটি মৌলিক চাহিদা। সুবিধা বঞ্চিত শিশু যেন এই শিক্ষা থেকে বঞ্চিত না হয়, এজন্য আমাদের কাজ করা। তাদেরও মেধা আছে। কিন্তু তাদের মেধাকে তারা সঠিকভাবে ব্যবহার করতে পারে না। অনেকের ইচ্ছা থাকা সত্ত্বেও তারা প্রতিযোগিতার এই দৌড়ে পেরে উঠে না। আমরা তাদের পাশে থেকে তাদের মনোবল বাড়াতে চাই। আমরা চাই তারাও শিক্ষার প্রতিযোগিতায় ভয় পেয়ে যেন পিছিয়ে না পড়ে। আমরা চাই তাদের মেধাকে দেশের জন্য তৈরি করতে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৬২,৪০৭
সুস্থ
৩৭৮,১৭২
মৃত্যু
৬,৬০৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১,৭৮৮
সুস্থ
২,২৮৭
মৃত্যু
২৯
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব