1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
চুয়াডাঙ্গা আলমডাঙ্গায় নিখোঁজ যুবকের কঙ্কাল উদ্ধারের ঘটনায় এক দম্পতি গ্রেফতার অসহায় ৫ বোনকে কুপিয়ে আহত করার প্রধান আসামীকে গ্রেফতার করল র‍্যাব-৮ ৫ ডিসেম্বর ১৯৭১; ঢাকার আকাশ মিত্রবাহিনীর দখলে একাত্তরের এই দিনে বিজয়ের মাস উপলক্ষে-ডিআইজি- আনোয়ারের ধারাবাহিক-কলাম সোনাগাজীতে বিধবা মহিলার ধান কেটে দিলো স্বেচ্ছাসেবকলীগ স্বপ্ন ও বাস্তবের মাঝে বাকি শুধু একটি স্প‍্যান টাঙ্গাইল জমে উঠেছে ফুটপাতের শীতের কাপড়ের দোকান শ্রীমঙ্গলে স্কুল পড়ুয়া ছাত্রকে বলাৎকারের চেষ্টা: মামলা নেয় নি শ্রীমঙ্গল থানার ওসি ! ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলা ও মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন বাসাইল উপজেলার বাথুলী সাদী হাট-বাজার প্রকল্পে চারতলা ভিত ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন করেন

জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন এর সু-নিয়ন্ত্রিত জেলা নরসিংদী

  • Update Time : মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
  • ১০০ বার পড়া হয়েছে

শফিকুল ইসলাম খান, স্টাফ রিপোর্টারঃ

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটের দায়িত্ত্ব গ্রহণের পর থেকে অত্যান্ত দক্ষতা, বিচক্ষন ও সু-পরিকল্পিতভাবে প্রশাসনিক দায়িত্ব পালন করে আসছে।

করোনা মহামারীর সময়ে দেশের সবচেয়ে দায়িত্বশীল জেলা প্রশাসক হিসেবে পুরুস্কৃত হয়েছেন। করােনায় আক্রান্ত ব্যক্তিদের আইসোলেশন নিশ্চিত করার জন্য দ্রুত জেলা হাসপাতাল প্রস্তুত করেন। তাছাড়া জেলার অন্যান্য উপজেলা নির্বাহী অফিসারদের হোম কোয়ারেন্টাইন, বিভিন্ন হাসপাতালে আইসোলেশন ইউনিট স্থাপন শতভাগ নিশ্চিত করেন।

তাছাড়া করােনায় ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে সরকারী-বেসরকারী ত্রান সরবরাহ ও সুষম বন্টন নিশ্চিত করার জন্য জেলার সকল নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যানদের দায়িত্ত্ব প্রদান করেন এবং সার্বক্ষনিক মনিটরিং সেল গঠন করে সুষম বন্টন নিশ্চিত করেন।

তিনি সার্বক্ষনিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে জেলার সকল নাগরিকের মাস্ক পরিধান, সামাজিক দুরত্ব বজায় রেখে চলাচল, স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহনে যাতায়াত, দ্রব্যমূল্য নিয়ন্ত্রন ইত্যাদি বাস্তবায়ন করেন।

করোনা ছাড়াও , গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন নরসিংদীর এই জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট। প্রধানমন্ত্রীর ১ কোটি বৃক্ষরোপন কর্মসূচী বাস্তবায়ন করার জন্য জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন সহ সকল রাজনৈতিক ও অরাজনৈতিক সংঘটনকে উৎসাহিত করেন।

নরসিংদী জেলা থেকে প্রায় ৩০০ একর সরকারী খাস জমি উদ্ধার করেন তিনি। তিনি মাধবদী পুরাতন ব্রহ্মপুত্র নদের অবৈধ স্থাপনা উচ্ছেদ সহ ধাপে ধাপে জেলার সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করার পরিকল্পনা হাতে নেন।

তিনি অসচ্ছল, আহত ও দুঃস্থ ক্রীড়াসেবীদের মধ্যে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী ফাউন্ডেশন হতে প্রাপ্ত অনুদানের অর্থ বিতরণ করে তাদের মাঝে নিজের মায়া মমতা ভালবাসার দৃষ্টান্ত স্থাপন করেন।

তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকীতে জেলার সকল উপজেলায় শোক দিবস উদযাপন মনিটরিং করেন এবং সংশ্লিষ্ট সকলের সাথে মত বিনিময় করেন।

তাছাড়া তিনি নরসিংদী জেলাকে সমৃদ্ধশীল জেলায় পরিনত করার জন্য রাজনৈতিক, ব্যবসায়ীক, অরাজনৈতিক সংঘটন, ব্যক্তি, শিল্পপতি সকলের সাথে সমন্বয় করে কাজ করার পরিকল্পনা গ্রহন করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৭৫,৮৭৯
সুস্থ
৩৯৩,৪০৮
মৃত্যু
৬,৮০৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১,৮৮৮
সুস্থ
২,৪৫৭
মৃত্যু
৩৫
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব