1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
গাজীপুরে নিষিদ্ধ ঘোষিত পলিথিন ব্যাগ বিরোধী অভিযান বাসাইল মুজিব হাবিব ইসলামিয়া দাখিল মাদরাসার পক্ষ থেকে সংবর্ধংণার অনুষ্ঠান বঙ্গবন্ধুর সমাধিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট গাজীপুর মহানগর শাখার নেতৃবৃন্দের পূষ্পস্তবক অর্পণ কক্সবাজার মহেশখালীর প্রধান সড়ক পুনঃ নির্মাণ কাজে অনিয়মঃ ৬৩ কোটি  টাকায় ৩৮ কিলোমিটার বিশ্বনাথে মাদ্রাসা প্রহরী হত্যা মামলায় ১ জনের ফাঁসি, ৩ জনের বেকসুর খালাস ঝালকাঠিতে ধর্ষকের পরিবার কর্তৃক হামলার শিকার ধর্ষিতা সাভারে র‍্যাব-৪ এর অভিযানে বিপুল পরিমাণ চোরাই ইলেকট্রিক তারসহ আটক ৩ নলছিটিতে তিন ছাত্রলীগ নেতা বহিষ্কার, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ ঝালকাঠিতে ধর্ষকের পরিবার কর্তৃক হামলার শিকার ধর্ষিতা সাংবাদিক নাঈমুর রহমান ছরোয়ার এর ২৭তম জন্মদিন আজ

টাঙ্গাইলে বন্যায় প্রাথমিক বিদ্যালয়ে প্রায় সাড়ে ছয় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

  • Update Time : সোমবার, ২৪ আগস্ট, ২০২০
  • ১২২ বার পড়া হয়েছে

আবিদ আহমেদ বাঁধন, টাঙ্গাইল:

এবারের বন্যায় টাঙ্গাইল জেলায় ছয় শতাধিক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় সাড়ে ছয় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

একটি প্রাথমিক বিদ্যালয় নদীগর্ভে সম্পূর্ণ বিলীন হয়ে গেছে। হুমকির মুখে রয়েছে আরও অন্তত ১১টি বিদ্যালয়।

টাঙ্গাইল জেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা যায়, টাঙ্গাইলের ১২টি উপজেলায় মোট ১ হাজার ৬২৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এর মধ্যে এবার বন্যায় ক্ষয়ক্ষতি হয়েছে ৬৪৩টি বিদ্যালয়ের।

ইতিমধ্যে জেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় ৬৪৩টি বিদ্যালয়ের ক্ষতি নিরূপণ করে প্রায় সাড়ে ছয় কোটি টাকার একটি হিসাব প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে পাঠিয়েছে।

এর মধ্যে সদর উপজেলার ক্ষতিগ্রস্ত ১০১টি বিদ্যালয়ের জন্য ৩৮ লাখ, ঘাটাইলের ৪১টি বিদ্যালয়ের জন্য ২৭ লাখ, গোপালপুরে ৬৩টি বিদ্যালয়ের জন্য ৩২ লাখ, বাসাইলে ৫১টির জন্য ৯ লাখ, দেলদুয়ারে ৭২টির জন্য ৪৪ লাখ মির্জাপুরে ৬৮টির জন্য ৪১ লাখ, কালিহাতীতে ১০২টির জন্য ১ কোটি ৪০ লাখ, নাগরপুরে ৮৪টির জন্য ৫১ লাখ, ভূঞাপুরে ৪৯টির জন্য ১ কোটি ৩ লাখ এবং সখীপুরে সাতটি বিদ্যালয় মেরামতের জন্য ৩৩ লাখ টাকা খরচ হবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা কার্যালয়।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল আজিজ জানান এবারের বন্যা দীর্ঘস্থায়ী হওয়ায় ক্ষয়ক্ষতি বেশি হয়েছে। ক্ষয়ক্ষতি নিরূপণ করে বিদ্যালয়গুলো মেরামতের জন্য বরাদ্দ চাওয়া হয়েছে। বরাদ্দ পাওয়ার পর মেরামত করা হবে

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব