1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
হাইমচর জমিন সংক্রান্ত বিরাধ নিরীহ পরিবারর উপর হামলা\ আহত ৩ সোনাইমুড়ীতে কৃষকলীগের বিজ বিতরণ বাংলাদেশ হেলথ্ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন কোম্পানীগঞ্জ উপজেলা শাখার উদ্যােগে দাবি আদায়ের লক্ষ্যে কর্মবিরতি ও মানববন্ধন অনুষ্ঠিত বাদল রায়ের মৃত্যুতে ঝিনাইদহে শোকসভা মিয়ানমার কক্সবাজারের ৯ জেলেকে ফেরত দিল। জাতীয় শ্রমিক লীগ হরণী ইউনিয়ন শাখায় নবনির্বাচিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত। সিলেট-ভোলাগঞ্জ রোডে মর্মান্তিক সড়ক দূর্ঘটনা ছাতকের মাস্ক ব্যবহার না করায় জরিমানা সুনামগঞ্জে আদালতের ব্যতিক্রম রায়ে জোড়া লেগেছে ৪৭ টি সংসারে খুলনার দাকোপে নবাগত ইউ,এন, ও “মিন্টু বিশ্বাসে’র” কর্মস্থলে যোগদান।

চাঁদপুরের কাটাখালি মাদ্রাসার ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ

  • Update Time : সোমবার, ১৭ আগস্ট, ২০২০
  • ১১৭ বার পড়া হয়েছে

চাদপুর প্রতিনিধিঃ

হাইমচরের কাটাখালি হামিদিয়া আলিম সিঃ মাদ্রাসার ভবন নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। ছাদ ঢালাই হবার পর পানি পরছে ছাদ থেকে। নিম্নমাণের ইট, সুরকী ও সাদা বালু বেশি এবং স্বল্প পরিমাণ সিমেন্ট দিয়ে ছাদ ঢালাই হয়। চারতলা ভবনের ভেইসের গভীরতা মাত্র চার ফিট।

চাঁদপুর জেলার হাইমচর উপজেলার কাটাখালি গ্রামে একশো পাঁচ বছর আগে (১৯০৫ইং) গড়ে উঠেছিলো কাটাখালি আলিম সিঃ মাদ্রাসা। ২০১৭ সালে মাদ্রাসার চারতলা ভবনের প্রথম তলা নির্মাণের জন্য টেণ্ডার অনুমোদন হয়।

চাঁদপুর শিক্ষা প্রকৌশল দপ্তর থেকে কাজের নির্দেশনা দেওয়া হয় ‘নুর হোসেন ট্রেডার্স’ নামক ঠিকাদার কোম্পানিকে। প্রথম তলার ভবন নির্মাণের জন্য বাজেট করা হয় ৬৬ লাখ ৯৭ হাজার পাঁচশো টাকা। সেই কাজ শুরু করে ২০২০ সালে।

বুধবার (১২আগস্ট) দেওয়া হয় ছাদ ঢালাই। রবিবার বৃষ্টি আসার পর দেখা যায় ছাদ থেকে পানি পরছে ভবনের ভিতরে। অভিযোগ পাওয়ার পরে সরেজমিনে গিয়ে দেখা যায় নিম্নমানের ইট, ভীমে সিমেন্টের স্বল্পতা ও রাবিশের পরিমাণ বেশি। চারতলা ভবনের কনসোল ভীমে ছয়টি রডের বদলে রড দিয়েছে চারটি।

স্থানীয় হাসান নামে একজন অভিযোগ করে বলেন, মাদ্রাসার অধ্যক্ষের এই কাজের ব্যাপারে আগ্রহ নেই। তিনি নাকি কাজ বোঝেন না, সব কিছু ঠিকাদারই করবে বলে জানান। কিন্তু তার বাড়িতে তিনি ঠিকই বিল্ডিংয়ের কাজ করিয়েছেন।

লাছড়ি গ্রামের বাসিন্দা খলিলুল্লাহ জানান, মাদ্রাসার অধ্যক্ষ এই দুর্ণীতির সাথে জড়িত আছে বলে একালাকার মানুষের ধারণা।

নয়নি গ্রামের বাসিন্দা আনোয়ার হোসেন জানান, ইঞ্জিনিয়ার এবং মাদ্রাসার অধ্যক্ষ ছাদ ঢালাইয়ের সময়ে এসে অল্প সময় অবস্থান করে চলে গেছেন। ঠিকাদার এই সময়ে ছাদ ঢালাইয়ে ব্যাপক অনিয়ম করে। যার ফলে আজকে পানি পরছে।

কাটাখালি গ্রামের সুলতান নামে আরেকজন জানান, মাত্র চার ফিট গভীর করে পিলার করেছে। এই পিলারের উপরে চার তলা একটি ভবন কতদিন দাঁড়িয়ে থাকবে সেটি একটি প্রশ্ন।

এব্যাপারে মাদ্রাসার অধ্যক্ষ শরিফ হোসেন খান জানান, আমি কাজের শুরু থেকে এখন পর্যন্ত ছিলাম কোন অনিয়ম হয়নি। তিনি এটাও স্বীকার করেন, ৪০ লাখ টাকা তাকে দিলে তিনি এর থেকে ভাল কাজ করে দিতেন।

ঠিকাদার সিরাজ পেদা জানান, চার ফিট গভীর করেই খুঁটি করা হয়েছে। ২০১৭ সালের এই কাজের বিল ছিল ৬৬ লাখ কিন্তু বর্তমানে এই কাজের বিল কমপক্ষে ৮৫ লাখ। এই কাজ করতে যেয়ে আমাদের কোন লাভ হচ্ছে না।

এদিকে চাঁদপুর শিক্ষা অধিদপ্তরের প্রকৌশলী মেহেদী হাসান জানান, পাশে আরেকটি সাইট পরিদর্শন করতে যাওয়ার কারণে আমি সেখানে বেশিক্ষণ থাকতে পারিনি। সাংবাদিকতো বসের মত কৈফিয়ত চাইতে পারেনা।

সংবাদটি শেয়ার করুন

One response to “চাঁদপুরের কাটাখালি মাদ্রাসার ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ”

  1. Abdul Kadir says:

    এই অনিয়ম বা দুর্নীতির সাথে যারা জড়িত আছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি..।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৫৫,০৯১
সুস্থ
৩৬৯,৪৯২
মৃত্যু
৬,৪৯৬
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,২৯২
সুস্থ
২,২৭৪
মৃত্যু
৩৭
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব