1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
পুলিশ সুপার আব্দুল হাকিম সম্পর্কে তথ্য দেওয়ার অনুরোধ-নোয়াখালী জেলা পুলিশ। যুবলীগ সবসময় মানুষকে ভালবেসে মানুষের পাশে থেকে কাজ করছেনঃ পরশ রামগঞ্জে ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান,ও জরিমানা সৌদি আরবে বর্ণী প্রবাসী ঐক্য পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক কে ফুল দিয়ে সংবর্ধনা  বেলাবতে জমিতে পানি দিতে গিয়ে বিদ্যুৎ স্পষ্ট হয়ে ১ বৃদ্ধের মৃত্যু দাকোপে অক্সিজেন সিলিন্ডার ব্যাংক ও হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা স্থাপন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন রাজাপুরে ৩ সন্তানের জনক ব্যবসায়ীকে হত্যার ঘটনায় মামলা গ্রেফতার ২ বাধ নির্মান করা হলো বাকেরগঞ্জের রঙ্গশ্রী ও নিয়ামতি ইউনিয়নের সোনাইমুড়ী নিখোঁজের ১ দিন পর স্কুল ছাত্রের লাশ উদ্ধার “মোহাম্মদ আলী কলেজ” এর অবকাঠামো নির্মাণ উপলক্ষে মিলাদ ও দোয়ার অনুষ্ঠান।

মেজর সিনহা হত্যা মামলার ৮ আসামী কারাগারে

  • Update Time : বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০
  • ১৬৬ বার পড়া হয়েছে

চট্টগ্রাম ব্যুরো-

টেকনাফে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা সিনহা মৃত্যুর মামলায় সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও অপর ৮ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (০৬ আগস্ট) সন্ধ্যায় তাকে কক্সবাজার আদালতে হাজির করা হলে বিচারক এ আদেশ দেন। সিনহা হত্যার মামলার তদন্তের জন্য আদালতে রিমান্ডের আবেদন করতে পারে র‌্যাব বলে জানা গেছে।
এর আগে, পুলিশ চেকপোস্টে গুলিতে সাবেক সেনা কর্মকর্তা সিনহা নিহতের ঘটনায় ওসি প্রদীপ কুমার দাশ চট্টগ্রামে আত্মসমর্পণ করেন। পর সেখান থেকে তাকে কক্সবাজার আদালতে নিয়ে আসা হয়।

সকালে তাকে আটক করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। এরপর দুপুরে টেকনাফ থানার সাবেক ওসিকে নিয়ে কক্সবাজারের উদ্দেশে রওয়ানা হয় পুলিশ। সিনহার বোনের করা মামলার দুই নম্বর আসামি প্রদীপকে গ্রেফতার দেখানোর বিষয়ে নিশ্চিত করে কিছু জানানো হয়নি।
সিএমপি জানিয়েছে, আদালতের নির্দেশে হত্যা মামলাটি তদন্তের দায়িত্ব পেয়েছে র‌্যাব। এ কারণে প্রদীপ কুমারকে র‌্যাবের কাছে হস্তান্তর করার পর, আদালতের মাধ্যমে এই পদক্ষেপ নেয়া হলো।
গত ৫ জুলাই রাতে সাবেক মেজর সিনহা মো. রাশেদ খান নিহতের ঘটনাকে কেন্দ্র করে টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাসকে প্রত্যাহার কর হয়।
গত ৩১ জুলাই ঈদের আগের রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর পুলিশ চেকপোস্টে গুলিতে নিহত হন সাবেক মেজর সিনহা মো. রাশেদ খান (৩৬)। তার গাড়িতে থাকা তার সঙ্গী সিফাতের ভাষ্যমতে, সিনহাকে কোনোরূপ জিজ্ঞাসাবাদ ছাড়াই চেকপোষ্টে গাড়ি থেকে নামতে বলে চার রাউন্ড গুলি ছুঁড়ে হত্যা করেন পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই লিয়াকত আলী।
এর ঘটনার বিচার চেয়ে টেকনাফ উপজেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারহার আদালতে ৯ পুলিশ সদস্যকে আসামি করে মামলা করেন তার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস।
আদালতের বিচারক তামান্না ফারাহ মামলাটি গ্রহণ করেন। তিনি এজাহারটি মামলা হিসেবে নথিভুক্ত করে সাত দিনের মধ্যে আদালতকে অবহিত করতে টেকনাফ থানার ওসিকে নির্দেশ দেন। পাশাপাশি মামলাটি তদন্ত করে আদালতকে জানানোর জন্য র‌্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের অধিনায়ককে দায়িত্ব দেওয়া হয়েছে।
জানা গেছে, ওসি প্রদীপের বাড়ি চট্টগ্রামে। কক্সবাজারের আগে তিনি চট্টগ্রামে কর্মরত ছিলেন। ওই সময় জায়গা দখলসহ নানা অভিযোগ উঠায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৬২,৪০৭
সুস্থ
৩৭৮,১৭২
মৃত্যু
৬,৬০৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১,৭৮৮
সুস্থ
২,২৮৭
মৃত্যু
২৯
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব