1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
বসুরহাট পৌরসভা আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী আবদুল কাদের মির্জার সমর্থনে ১ নং ওয়ার্ড আওয়ামীলীগের মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিতঃ বেগমগঞ্জ মডেল থানা পুলিশের অভিযানে কুখ্যাত রয়েল গ্রুপের সেকেন্ড ইন কমান্ড অস্ত্রসহ গ্রেফতার সেচ্ছায় রক্ত দানে ‘লিল্লাহিয়াত ব্লাড ডোনেশন চাঁদপুর’ এর শুভ উদ্বোধন ছেলে এবং বউদের অবহেলায় বিষপানে মায়ের আত্মহত্যা রাজাপুর জমে উঠেছে নির্বাচনী আমেজ মৌলভীবাজারে মাস্ক পরিধান নিশ্চিতে দেড় শতাধিক ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে অর্থদণ্ড ইতিবাচক কাজে লালমোহন থানার ওসি মাকসুদুর রহমান মুরাদ সিলেটে র‌্যাব-৯ এর বিশেষ অভিযানে ভুয়া পাসপোর্ট ও ভিসাধারী দুই নাইজেরিয়ান আটক পাথরঘাটায় ডিবির হাতে ৯ ডাকাত আটক সাভারে র‍্যাবের অভিযানে চোলাই মদ ও মদ তৈরির সরঞ্জামসহ আটক-১ মাদক ব্যবসায়ী

উপকূলীয় বাঁধ ভেঙে পানি বন্ধি হাতিয়া দ্বীপের মানুষ

  • Update Time : বুধবার, ৫ আগস্ট, ২০২০
  • ১৩৫ বার পড়া হয়েছে

মোঃআজিজুর রহমান।
জেলা প্রতিনিধি।
নোয়াখালী।

নোয়াখালী জেলার একটি মাত্র দ্বীপ হাতিয়া উপজেলা। এই দ্বীপটির চারপাশ ঘিরে আছে নদী। এই নদীর পানি থেকে রক্ষা পাওয়ার জন্য দ্বীপটির চার পাশে দেওয়া আছে বেড়ীবাঁধ। যাতে করে জোয়ারের পানি ঢুকতে না পারে। তবুও দ্বীপ বাসীর সঙ্কার কমতি নেই। কারণ এই দ্বীপটি প্রতিনিয়ত ভাঙা গড়ার মধ্যে চলছে। তাই প্রবাদ আছে “নদীর এই কুল ভাঙে ঐ কুল গড়ে “নদীর ভাঙনে বেড়ীবাঁধ ভেঙে যায় এটাই প্রকৃতির খেলা। কিন্তু উপকূলীয় অসহায় মানুষের ভোগান্তির শেষ কোথায়। তারই একটি চিত্র আজ আমরা দেখতে পেলাম হাতিয়া উপজেলার বিভিন্ন এলাকায়। তারই মধ্যে রয়েছে হাতিয়া জাহাজমারা আমতলী সংলগ্ন বেড়ী বাঁধ ছিড়ে পুরো এলাকা পানির মধ্যে ভাসছে।হাতিয়া উপজেলার ভিন্ন একটি ইউনিয়ন, ০১নং হরণী ইউনিয়ন যে ইউনিয়নটি সুবর্ণচর উপজেলা ঘেষে মেঘনা নদীর তীরে অবস্থিত। এই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ঘাট এর পশ্চিমে চতলার ঘাট সুইজ এর বেড়ী বাঁধ ছিড়ে পুরো এলাকা পানির মধ্যে ভাসছে এবং একই ইউনিয়ন পরিষদের টাংকি ঘাট এলাকার পশ্চিমে বেড়ীবাঁধ ভেঙে পুরো টাংকি এলাকার পানির মধ্যে ভাসছে। অত্র এলাকার ভুক্তভোগী অসহায় মানুষের সাথে কথা বলে জানা যায় তারা খুবই হতাশার মধ্যে আছে। আজ দুপুরে অনেক পরিবার রান্না করতে পারে নি।ছোট ছোট ছেলে মেয়েদের নিয়ে খুবই দূর দশা তাদের। এমনকি আজ রাত্রে পুনরায় জোয়ারের পানি আসলে তারা কি করবে এই নিয়ে দিশেহারা। তাদের বাংলাদেশ সরকারের কাছে একটি দাবি পুনরায় বেড়ীবাঁধ দিয়ে তাদেরকে মেঘনা নদীর পানি থেকে রক্ষা করা সম্ভব। অন্যথায় তারা মাথা গোঁজার ঠাঁই পাবেনা।
তাই সরকারি উর্ধ্বতন কর্মকতাদের দৃষ্টি আকর্ষণ করছি অতি দ্রুত এই ব্যাপারে পদক্ষেপ নিয়ে দ্রুত বাস্তবায়ন করার অনুরোধ করছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৫০,৬৪৩
সুস্থ
৩৬৪,৯১৬
মৃত্যু
৬,৪২০
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,২৩০
সুস্থ
২,২২৬
মৃত্যু
৩২
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব