1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
সাময়িক ভাবে বরখাস্ত হলেন ধর্মপাশার বর্তমান ইউ/পি চেয়ারম্যান !  সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছে কমিউনিটি ক্লিনিকই -এমপি আশেক উল্লাহ রফিক। বেগমগঞ্জ মডেল থানা পুলিশের অভিযানে কুখ্যাত রয়েল গ্রুপের সেকেন্ড ইন কমান্ড অস্ত্রসহ গ্রেফতার বসুরহাট পৌরসভা আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী আবদুল কাদের মির্জার সমর্থনে ১ নং ওয়ার্ড আওয়ামীলীগের মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিতঃ বেগমগঞ্জ মডেল থানা পুলিশের অভিযানে কুখ্যাত রয়েল গ্রুপের সেকেন্ড ইন কমান্ড অস্ত্রসহ গ্রেফতার সেচ্ছায় রক্ত দানে ‘লিল্লাহিয়াত ব্লাড ডোনেশন চাঁদপুর’ এর শুভ উদ্বোধন ছেলে এবং বউদের অবহেলায় বিষপানে মায়ের আত্মহত্যা রাজাপুর জমে উঠেছে নির্বাচনী আমেজ মৌলভীবাজারে মাস্ক পরিধান নিশ্চিতে দেড় শতাধিক ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে অর্থদণ্ড ইতিবাচক কাজে লালমোহন থানার ওসি মাকসুদুর রহমান মুরাদ

রংপুরে দহ্মতার সাথে কাজ করছেন মেট্রোপুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার উত্তম প্রসাদ পাঠক

  • Update Time : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০
  • ১৭৮ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টারঃ

করোনার এই মহাবিপদময় দুর্যোগের সময় সবাই যখন অসহায় অবস্থা পার করছে তখন হাতে গোনা কিছু মানুষ এই মহামারি থেকে যেন মানুষ নিরাপদে থাকে, কিছুটা হলেও মানুষকে যেন স্বস্তিতে রাখা যায় সেই চেষ্টা করছে সমাজের হাতে গোনা কয়েক শ্রেণীর মানুষ।তাদের মধ্যে অন্যতম ভূমিকা পালন করছে বাংলাদেশ পুলিশ। জনগণকে রক্ষায় বলতে গেলে করোনা ভাইরাসের বিরুদ্ধে এক প্রকার যুদ্ধই করছেন বাংলাদেশ পুলিশের দুই লক্ষাধিক সদস্য। জনসেবায় দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন কিছু পুলিশ কর্মকর্তা। করোনা প্রতিরোধে সম্মুখ যোদ্ধা হয়ে কোমর বেঁধে নেমেছেন তারা। তাদেরই এক নক্ষত্রসম কর্মকর্তা রংপুর মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তম প্রসাদ পাঠক। মানুষের পাশে দেবদূত হয়ে দাঁড়ান রংপুর মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তম প্রসাদ পাঠক ।ব্যক্তিগত প্রচার ও প্রকাশ পছন্দ করেন না বলেই তাঁর আত্মত্যাগ অনেকের অজানা। তুলে ধরতে ইচ্ছে হচ্ছে কিছু মহতি উদ্যোগ।

রংপুর মহানগর পুলিশের করোনা আক্রান্ত প্রতিটি সদস্যের খোঁজ নিয়েছেন এবং তাদের সুচিকিৎসা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করছেন এই কর্মকর্তা। তিনি নিজেও সশরীরে মাঠে নেমেছেন জনগণকে সাবধান করার লক্ষ্যে। রাস্তায় দাঁড়িয়ে থেকে কথা বলছেন গাড়ির ড্রাইভারদের সাথে, যাত্রীদের সাথে, পথচারীদের সাথে।

এছাড়াও রংপুরের জনগনের জানমালের নিরাপত্তা থেকে শুরু করে এই করোনা কালে অসাধু ব্যবসায়ীর যমদূত হিসেবে কাজ করছেন এই চৌকস পুলিশ অফিসার রংপুর মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তম প্রসাদ পাঠক। বাংলাদেশে এই প্রথম চাঞ্চল্যকর খাটের নীচে তেলের খনির আবিস্কারক এই কর্মকর্তা।করোনার ক্রান্তিকালে মানুষ যখন দিশেহারা অর্থনৈতিক সঙ্কটে ঠিক তখন গোপন সংবাদের ভিত্তিতে চলে একের পর এক অভিযান। এমনকি রাত দিন ২৪ঘন্টা অভিযান। সবার চোখকে ফাঁকি দিয়ে নিশান তার ঠিক অসাধু ব্যবসায়ী ব্যক্তির অবৈধ মামামালের উপর। টিসিবির মালামাল থেকে শুরু করে পলিথিন,চাল, কসমেটিক ছাড়াও মাদক ও অনেক ক্লুলেছ মামলার উদ্ঘাটন করেছেন তিনি। তাইতো এই অল্প কয়দিনে রংপুর বাসীর নজরে চলে আসেন এই কর্মকর্তা।

বসে নেই বাংলার এই সূর্য সন্তান উত্তম প্রসাদ পাঠক। পাশাপাশি স্বাস্থ্য খাতের উপর চলে তার সুচারু তীক্ষ তীর। সরকারী নির্দেশনায় চলে তার দিনের পর দিন অবৈধ ক্লিনিক, ডায়গনষ্ঠিক সেন্টার ও ব্ল্যাড ব্যাংকে অভিযান। স্বস্তিতে নগরবাসী। গত কয়েক দিনে নাভিশ্বাস তুলে দিয়েছে এই অনুমোদনহীন, রোগীদের সাথে স্বাস্থ্য সেবার নামে প্রতারণাকারী ক্লিনিক, হাসপাতাল ও ডায়াগনেস্টিক সেন্টারের অসাধু ব্যবসায়ীদের। উলেখ্য রংপুরে বেসরকারি মালিকানাধীন ক্লিনিক, হাসপাতাল ও ডায়াগনেস্টিক সেন্টারে অভিযান চালিয়ে এক ভুয়া চিকিৎসকসহ ৫ জনকে আটক করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। অভিযানে ছয়টি প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা ও একটি অনুমোদনহীন হাসপাতাল সিলগালা করা হয়েছে।
বুধবার (২৯ জুলাই) বিকেলে নগরীর বিভিন্ন এলাকায় মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তম প্রসাদ পাঠকের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে ধাপ জেল রোডে মেডিনোভা ক্লিনিক এন্ড নার্সিং হোম এর ভুয়া চিকিৎসক সনাতন চন্দ্রসহ প্রতারণার সাথে জড়িত তুলেশ চন্দ্র, আমিনুল ইসলাম, শাহানুর ও আমিনুল হককে আটক করা হয়।

এছাড়াও নগরীর চেকপোস্টে সমতা ক্লিনিক এন্ড নার্সিং হোমকে ৫০ হাজার টাকা, ন্যাশনাল কমিউনিটি হাসপাতােকে ৫০ হাজার টাকা, আরকে রোডে আইডিয়াল জেনারেল হাসপাতাল এন্ড নার্সিং হোমকে ১ লাখ টাকা, রংপুর স্কয়ার হাসপাতালকে ৫০ হাজার টাকা, আইডিয়াল ডায়াগনেস্টিকস সেন্টারকে ২০ হাজার টাকা, মেঘনা ডিজিটাল ডায়াগনেস্টিক সেন্টারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
প্রতিষ্ঠানগুলো অনুমোদন না থাকাসহ অস্বাস্থ্যকর পরিবেশে চিকিৎসা সেবা প্রদানের অভিযোগে জরিমানার পাশাপাশি অনাদায়ে বিভিন্ন মেয়াদে কারাদন্ডা প্রদান করে ভ্রাম্যমাণ আদালত। একই সাথে ন্যাশনাল কমিউনিটি হাসপাতালটি সিলগালা করা হয়।

এব্যাপারে রংপুর মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তম প্রসাদ পাঠক বলেন, এটা আমার নৈতিক দায়িত্ব।জনগনের পাশে থেকে মৃত্যুর আগ মুহূর্ত যেনো কাজ করে যেতে পারি এটাই আমার চাওয়া পাওয়া। তিনি আরো বলেন,রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ বিপিএম ও ডিবির ডিসি আবু মারুফ হোসেনের নির্দেশে অনুমোদনহীন, রোগীদের সাথে স্বাস্থ্য সেবার নামে প্রতারণাকারী ক্লিনিক, হাসপাতাল ও ডায়াগনেস্টিক সেন্টার ছাড়াও যেকোনো অবৈধ ব্যবসায় নিয়মিত অভিযান চলছে আগামীতেও চলবে।বিশেষ করে স্বাস্থ্যখাতে শৃঙ্খলা ফেরাতে এই অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৫০,৬৪৩
সুস্থ
৩৬৪,৯১৬
মৃত্যু
৬,৪২০
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,২৩০
সুস্থ
২,২২৬
মৃত্যু
৩২
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব