1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
সিলেট-ভোলাগঞ্জ রোডে মর্মান্তিক সড়ক দূর্ঘটনা ছাতকের মাস্ক ব্যবহার না করায় জরিমানা সুনামগঞ্জে আদালতের ব্যতিক্রম রায়ে জোড়া লেগেছে ৪৭ টি সংসারে খুলনার দাকোপে নবাগত ইউ,এন, ও “মিন্টু বিশ্বাসে’র” কর্মস্থলে যোগদান। রাজাপুরে সাংবাদিক রহিম রেজার জন্মদিন পালন চরফ্যাশনে দেশীয় অস্ত্রসহ ছিনতাইকারী আটকের পর থানা থেকে মুক্তি চৌমুহনী বাজারে, যানজট যেন নিত্যদিনের ঘটনা। ক্ষেতলালে ইসলামী ব্যাংকের এজেন্ট শাখার উদ্বোধণ বসুরহাট ব্যবসায়ী সমবায় সমিতির লিঃ উদ্যেগে সকল ব্যবসায়ী সমিতির পক্ষ হতে মেয়র আবদুল কাদের মির্জার সমর্থনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিতঃ- হাইমচর উপজেলার অভিষেক অনুষ্ঠানে মানব জীবন বাঁচাতে উৎসর্গ ফাউন্ডেশনের রক্তদান প্রশংসনীয় উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী

পবিত্র ঈদুল আযহা’র কোরবানির ১১৭টি স্থান নির্ধারণ করেছে রসিক

  • Update Time : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০
  • ১৪৫ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টারঃ

পবিত্র ঈদুল আযহার কোরবানির পশু যত্রতত্র জবাই না করে নির্ধারিত স্থানে জবাই করার জন্য নগরবাসীর প্রতি আহবান জানিয়েছেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

মেয়র বলেন, নির্ধারিত স্থান ছাড়া যততত্রে কোরবানির পশু জবেহকরণ রোধে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত কাজ করবে। সামাজিক ও শারীরিক দ‚রত্ব নিশ্চিত করার পাশাপাশি মাস্ক পরিধানের বিষয়টিও দেখভাল করা হবে। কোথাও ব্যত্বয় ঘটলে তাৎক্ষনিক ব্যবস্থা নেয়া হবে।
বৃহস্পতিবার (২৩ জুলাই) রসিকের সভা কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মেয়র এ ঘোষণা দেন। মেয়র বলেন, নগরীর ৩৩টি ওয়ার্ডে কোরবানির পশু জবাই করার জন্য ১১৭টি স্থান নির্ধারণ করা হয়েছে। আমরা চাই নগরবাসী যততত্র জবাই না করে নির্ধারিত স্থানে কোরবানির পশু জবাই করুক। সবাই সচেতন হলে ৪৮ ঘণ্টা নয় ২৪ ঘণ্টার আগেই বর্জ্য অপসারণ করা সম্ভব।

তিনি আরো বলেন, কোরবানির পশু নির্দিষ্ট স্থানে জবাইকরণ ও দ্রুত বর্জ্য অপসারণে সিটি করপোরেশন থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। করোনার সংক্রমণ রোধ এবং কোরবানির পশুর বর্জ্য অপসারণে ইতোমধ্যে জনসচেতনতাম‚লক প্রচার প্রচারণা শুরু হয়েছে।
পশু জবাইয়ের স্থান পরিষ্কার রাখার জন্য পরিচ্ছন্নতাকর্মী ও ব্লিচিং পাউডারের ব্যবস্থা রয়েছে উল্লেখ্য করে মেয়র জানান, পরিচ্ছন্নতাকর্মীরা তিনটি জোনে বিভক্ত হয়ে ৩৩টি ওয়ার্ডে দ্রুত বর্জ্য অপসারণ প্রক্রিয়া সম্পন্ন করতে কাজ করবে। এতে ১২০টি ট্রলি ও রিক্সাভ্যান এবং ২৫টি ট্রাক ব্যবহার করা হবে। পশুর বর্জ্য অপসারণে ০১৭১৮৫৪৩১৫৭,০১৭২৭৮৯৮১৯০,০১৭২৩৮০৭৩৪৪,০১৭৩৩৩৯০১৫০,০১৭১৪৫৬৬৩৮৩ নম্বরে যোগাযোগ করে নগরবাসী কন্ট্রোল রুমের সহায়তা নিতে পারবেন।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন মিঞা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুজ্জামান এবনে তাজ, বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও কাউন্সিলর মাহাবুবার রহমান মঞ্জু প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৫২,৭৯৯
সুস্থ
৩৬৭,২১৮
মৃত্যু
৬,৪৫৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,১৫৬
সুস্থ
২,৩০২
মৃত্যু
৩৯
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব