1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
জাতীয় শ্রমিক লীগ হরণী ইউনিয়ন শাখায় নবনির্বাচিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত। সিলেট-ভোলাগঞ্জ রোডে মর্মান্তিক সড়ক দূর্ঘটনা ছাতকের মাস্ক ব্যবহার না করায় জরিমানা সুনামগঞ্জে আদালতের ব্যতিক্রম রায়ে জোড়া লেগেছে ৪৭ টি সংসারে খুলনার দাকোপে নবাগত ইউ,এন, ও “মিন্টু বিশ্বাসে’র” কর্মস্থলে যোগদান। রাজাপুরে সাংবাদিক রহিম রেজার জন্মদিন পালন চরফ্যাশনে দেশীয় অস্ত্রসহ ছিনতাইকারী আটকের পর থানা থেকে মুক্তি চৌমুহনী বাজারে, যানজট যেন নিত্যদিনের ঘটনা। ক্ষেতলালে ইসলামী ব্যাংকের এজেন্ট শাখার উদ্বোধণ বসুরহাট ব্যবসায়ী সমবায় সমিতির লিঃ উদ্যেগে সকল ব্যবসায়ী সমিতির পক্ষ হতে মেয়র আবদুল কাদের মির্জার সমর্থনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিতঃ-

করোনাকালে কারমাইকেল কলেজের গাছ কাটার অভিযোগ

  • Update Time : মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০
  • ৪০৪ বার পড়া হয়েছে

মোঃমনিরুজ্জামান (মনির),রংপুর ব্যুরো প্রধানঃ

বাংলাদেশের ঐতিহ্যবাহী রংপুরের কারমাইকেল কলেজে একটি সিন্ডিকেটের বিরুদ্ধে কলেজে অবস্থিত গাছ কর্তনের অভিযোগ উঠেছে, কলেজ কতৃপক্ষ এ ব্যপারে অস্বীকার করছেন। বিভিন্ন সূত্রে জানা যায়, করোনা ভাইরাসের কারণে যখন দেশে অস্থিতিশিল অবস্থা বিরাজ করছে, ঠিক সে সময় কিছু ব্যক্তি তাদের স্বার্থের জন্য অনিয়ম করে যাচ্ছে। রংপুরের মধ্যে বৃহৎ ও ঐতিহ্যবাহী কলেজ হলো কারমাইকেল কলেজ এই কলেজের কিছু শিক্ষক, কৃষি কমিটি, কর্মচারী, দাড়োয়ানসহ একটি সিন্ডিকেট এই করোনা লগ্নে বেশ কিছু সরকারি গাছ কর্তন করেছেন। তাদের বলা হলে তারা বলেন বাতাশের কারণে পড়ে যাওয়া গাছ সড়িয়ে নেয়া হচ্ছে, এই অযুহাত দেখিয়ে বেশ কিছু গাছ কর্তন করেছেন। অপরদিকে কর্তন করা গাছ গুলো কলেজ গোডাউনেও দেখা যাচ্ছে না। কর্তন কৃত গাছ গুলো গেলো কই।

এ ব্যপারে কারমাইকেল কলেজ শিক্ষার্থী পরিষদের আহবায়ক রেজওয়ান আহমেদ সৌধ, বাংলাদেশ ছাত্রলীগ কারমাইকেল কলেজ শাখার সাংঘঠনিক সম্পাদক পাভেল রহমান হিমেল, কর্মসংস্থান বিষয়ক সম্পাদক আরাবিয়া রিদয়, উপ-পাঠাগার বিষয়ক সম্পাদক মারুফ হোসেন, সাধারণ শিক্ষার্থী তাওহীদ, ইশাত, রনি, কামাল জানান, করোনা কালে রংপুরের কারমাইকেল কলেজের শিক্ষক, কৃষি কমিটি, বিভিন্ন কর্মচারী, দাড়োয়ানসহ একটি সিন্ডিকেট প্রকাশ্যে কলেজে অবস্থিত সরকারি গাছ কর্তন করছে।বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যেখানে বৃক্ষরোপনের কথা বলছেন সেখানে কিছু অসাধু ব্যক্তি কলেজের গাছ কর্তন করছেন প্রকাশ্যে ও রাতের আধারে। কলেজের পাশে নাজমা ছ’মিলে গেলেই দেখা যাবে কারমাইকেল কলেজের গাছ পড়ে আছে। আমরা এর তীব্র নিন্দা জানাই ও কঠোর আইনের মাধ্যমে গাছ কর্তন বন্ধের দাবি জানাই।

এ ব্যপারে কলেজ গেটের দাড়োয়ান আমিনুর বলেন, আমি গত মাসে কৃষি কমিটি হতে দাড়োয়ানে এসেছি এখন কোন গাছ কাটাঁ হলে বলতে পারবো না। হিসাব রক্ষক আব্দুস সালেক বলেন, একটি গাছ ঝড়ের মধ্যে পড়ে গেছলো আমি কতৃপক্ষের সাথে কথা বলে গাছটি কিছু অর্থের বিনিময়ে নেয়ার প্রস্তাব করেছিলাম, নিয়েছিলাম কিন্তু পড়ে সমালোচনার কারণে গাছ ফেরত দিয়েছি, বাকি গাছের ব্যপারে আমি জানিনা, কৃষি কমিটি ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্যার বলতে পাড়বে। কৃষি কমিটির প্রধান ও হিসাব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যপক মোঃ আবু সায়েম বলেন, কিছুদিন হলো একটি গাছ ঝড়ে পড়ে গেছে আমরা সেটিকে কেটেঁ গোডাউনে রেখেছি, আমরা গত বছরে বনবিভাগের ২৭/০১/২০১৯ ইং তারিখের অনুমোতি পত্র সাপেক্ষে কিছু গাছ কর্তন করেছিলাম, তারপর থেকে কোন গাছ কর্তন করিনি। এখন কোন গাছ কর্তন করা থাকলে বলবো সেটা কেউ চুড়ি করেছে। আমার জানা মতে আমি কোন অন্যায় করিনি ও আমার আওতাভুক্ত কাউকে অন্যায় করতে দেইনি।

এ ব্যপারে কারমাইকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. মোঃ আমজাদ হোসেন বলেন, সরকারি গাছ কর্তন করার ক্ষমতা আমাদের নেই। কয়েকদিন আগে গাছ কাটাঁর একটি অভিযোগ পেলে আমি তাৎক্ষনিক একটি তদন্ত কমিটি করে তদন্ত করেছি সেখানে কোন অনিয়ম প্রমানিত হয় নি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৫২,৭৯৯
সুস্থ
৩৬৭,২১৮
মৃত্যু
৬,৪৫৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,১৫৬
সুস্থ
২,৩০২
মৃত্যু
৩৯
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব