1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছে কমিউনিটি ক্লিনিকই -এমপি আশেক উল্লাহ রফিক। বেগমগঞ্জ মডেল থানা পুলিশের অভিযানে কুখ্যাত রয়েল গ্রুপের সেকেন্ড ইন কমান্ড অস্ত্রসহ গ্রেফতার বসুরহাট পৌরসভা আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী আবদুল কাদের মির্জার সমর্থনে ১ নং ওয়ার্ড আওয়ামীলীগের মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিতঃ বেগমগঞ্জ মডেল থানা পুলিশের অভিযানে কুখ্যাত রয়েল গ্রুপের সেকেন্ড ইন কমান্ড অস্ত্রসহ গ্রেফতার সেচ্ছায় রক্ত দানে ‘লিল্লাহিয়াত ব্লাড ডোনেশন চাঁদপুর’ এর শুভ উদ্বোধন ছেলে এবং বউদের অবহেলায় বিষপানে মায়ের আত্মহত্যা রাজাপুর জমে উঠেছে নির্বাচনী আমেজ মৌলভীবাজারে মাস্ক পরিধান নিশ্চিতে দেড় শতাধিক ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে অর্থদণ্ড ইতিবাচক কাজে লালমোহন থানার ওসি মাকসুদুর রহমান মুরাদ সিলেটে র‌্যাব-৯ এর বিশেষ অভিযানে ভুয়া পাসপোর্ট ও ভিসাধারী দুই নাইজেরিয়ান আটক

পুলিশের তৎপরতায় ঝিনাইদহে সড়ক-মহাসড়কে দীর্ঘদিনের চাঁদাবাজি বন্ধ হয়েছে

  • Update Time : সোমবার, ১৩ জুলাই, ২০২০
  • ১৮৪ বার পড়া হয়েছে

আশরাফুল আলম শাকিল ঝিনাইদহঃ

সম্প্রতি চাঁদাবাজির স্পটগুলো ঘুরে দেখেন পুলিশ কর্মকর্তারা। লাল পতাকা হাতে নিয়ে ঝিনাইদহের সড়ক-মহাসড়কগুলোতে দাঁড়িয়ে বাস-ট্রাক থামিয়ে আদায় করা হতো চাঁদা। বিভিন্ন সংগঠনের নামে দিনের পর দিন চলেছে এ চাঁদাবাজি। জেলার ওপর দিয়ে চলাচলকারী সব ধরনের যানবাহনের চালকদের কাছ থেকে কমপক্ষে ১২টি জায়গায় আদায় করা হচ্ছিল মোটা অঙ্কের টাকা। এ চাঁদা আদায় নিয়ে মাঝেমধ্যেই চালক-আদায়কারীদের বাগ্‌বিতণ্ডা হতো। গাড়ি থামিয়ে চাঁদা আদায় করার কারণে যানজটও লেগে থাকত।
সেই সড়ক, মহাসড়কে এখন আর চাঁদা আদায়কারীদের দেখা যাচ্ছে না। নেই কোনো যানজট। বাস-ট্রাক থেকে শুরু করে সব ধরনের যানবাহন এখন ঝিনাইদহ জেলার ওপর দিয়ে নির্বিঘ্নে চলাচল করছে। এটা সম্ভব হয়েছে ঝিনাইদহের বর্তমান পুলিশ সুপার (এসপি) মো. হাসানুজ্জামানের তৎপরতায়। তিনি এই জেলায় যোগ দেওয়ার পর সড়ক-মহাসড়কে চাঁদাবাজির বিরুদ্ধে তৎপর হন। সম্প্রতি চাঁদা আদায়ের স্পটগুলো উচ্ছেদের পাশাপাশি বেশ কয়েকজন চাঁদাবাজকে গ্রেপ্তারও করেছেন। যে কারণে দীর্ঘদিন থেকে চলে আসা এ চাঁদাবাজি বন্ধ হয়েছে। এসপি হাসানুজ্জামান বলছেন, এ কাজে তাঁর অনেক বাধা এসেছে। নানাভাবে মানসিক চাপেও ফেলার চেষ্টা করা হয়েছে। কিন্তু তিনি ভালো কাজকে গুরুত্ব দিয়ে লড়াই করে গেছেন।
এসপি মো. হাসানুজ্জামান বলেন, ‘সড়কে চাঁদাবাজি বন্ধ করার জন্য পুলিশ মহাপরিদর্শক মহোদয়ের কঠোর নির্দেশনা রয়েছে। তাঁর নির্দেশ পেয়ে এ চাঁদা বন্ধে কাজ করে যাচ্ছি। ইতিমধ্যে চাঁদা আদায়ের অভিযোগে সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে দেওয়া হয়েছে দ্রুত বিচার আইনে মামলা। বেশ কিছু স্পট বন্ধ করে দেওয়া হয়েছে।’ তিনি জানান, পুলিশের তৎপরতার খবর পেয়ে সড়কে দাঁড়িয়ে চাঁদা দাবি করলে চালকেরা সরাসরি তাঁর কাছে ফোন করছেন। তিনিও তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নিচ্ছেন। চাঁদাবাজদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। জেলার মহাসড়কে চারটি রুটে রাত্রিকালীন নিরাপত্তা প্রদান ও চাঁদাবাজি বন্ধে প্রতিদিন ১৮টি টহল দল কাজ করে যাচ্ছে।
ঝিনাইদহ জেলা বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ওলিয়ার রহমানের দাবি, ওই টাকা শ্রমিকদের কল্যাণে ব্যয় হতো। ট্রাকচালক ইউনিয়নের সভাপতি দাউদ হোসেন জানান, এগুলোকে চাঁদাবাজি বলা যাবে না। অসহায় পঙ্গু শ্রমিকদের কল্যাণে টাকা নেওয়া হতো। শ্রমিকেরা মারা গেলে তাঁর পরিবারকে টাকা দেওয়া হয়, সেটাও এ টাকা। তবে সরকারিভাবে সিদ্ধান্ত হয়েছে, মহাসড়ক থেকে টাকা তোলা যাবে না। তাঁরাও বন্ধ করে দিয়েছেন বলে জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৫০,৬৪৩
সুস্থ
৩৬৪,৯১৬
মৃত্যু
৬,৪২০
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,২৩০
সুস্থ
২,২২৬
মৃত্যু
৩২
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব