1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
বাসাইল-সখিপুরে সাবেক সংসদ সদস্য অনুপম শাজাহান জয় করোনায় আক্রান্ত হয়েছেন লর্ডহার্ডিঞ্জ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে কৌশলী ষড়যন্ত্রে লিপ্ত কুচক্রী মহল হাইমচরে হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্ম বিরতি চলছে ভ্রাম্যমাণ আদালতে ৬ ফার্মেসিকে জরিমানা ডিআইজি হাবিবের মহানুভবতায় গোরস্থানের জমি পেলো ঠিকানাহীন বেদে সম্প্রদায় জয়পুরহাট ক্ষেতলালে আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ঝিনাইদহে গেল ৪৮ বছরেও স্বীকৃতি পাননি মুক্তিযুদ্ধে স্বজন হারানো পরিবারটি। হাইমচর জমিন সংক্রান্ত বিরাধ নিরীহ পরিবারর উপর হামলা\ আহত ৩ সোনাইমুড়ীতে কৃষকলীগের বিজ বিতরণ বাংলাদেশ হেলথ্ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন কোম্পানীগঞ্জ উপজেলা শাখার উদ্যােগে দাবি আদায়ের লক্ষ্যে কর্মবিরতি ও মানববন্ধন অনুষ্ঠিত

ঢাকা-ইতালি ফ্লাইট বাতিলের পথে -দায় কার?

  • Update Time : মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০
  • ১১৫ বার পড়া হয়েছে

আসমা উল হুসনা

তবে কি বাংলাদেশ সরকারের উদাসীনতায় বন্ধ হয়ে যাচ্ছে প্রবাসীদের জন্য বাংলাদেশ সরকারেরই বিশেষ বিমান চারটারড ফ্লাইট??
বাংলাদেশ থেকে যাওয়া যাত্রীদের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক করোনাভাইরাস সংক্রমিত ব্যক্তি পাওয়ায় বাংলাদেশ থেকে সব ফ্লাইট নিষিদ্ধ করেছে ইতালি।
দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়কে উদ্ধৃত করে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, আগামী এক সপ্তাহের জন্য এ নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।
গতকাল ছয় জুন বাংলাদেশ থেকে চারটাড ফ্লাইটে ইতালিতে পৌছেছে ২৫২ জন কভিড-১৯ পজেটিভ রোগী ১২ জন এবং এ পর্যন্ত ৩৯ জন কভিড-১৯ পজেটিভ রোগী শুধুমাত্র চারটাড ফ্লাইটেই ইতালিতে প্রবেশ করেছে এবং ইতালির সমস্ত টিভি রেডিও তে এক ত্রাহি ত্রাহি অবস্থা বলেই জানালেন ইতালির রোম মিলান প্রবাসী বাংলাদেশিরা এবং এই সুত্র ধরে কাল বাদে পরশু ৯ই জুন থেকে আগামী সব ফ্লাইট বাতিল হওয়ার পথে, যদি এরকমটাই হয় তবে তার দায় বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট মন্ত্রনালয় গুলো কোনভাবেই এড়াতে পারেন না বলে জানান দেশের বিমানে টিকিট কাটা বহু যাত্রী এবং ইতালির রোম মিলান থেকে ফোন করেও একই অভিযোগ তাদের বাংলাদেশের বিশেষ বিমানে করোনা পজেটিভ রোগী কিভাবেই আসে? সংশ্লিষ্ট মন্ত্রনালয়গুলোর প্রচ্চছন্ন অবহেলা না থাকলে তারা বলুক যদি প্রবাসীবাংলাদেশির জন্য চালু করা ফ্লাইট কাদের কারণে বন্ধ হয়ে যাচ্ছে?? নাম না প্রকাশ করে বিশেষ বিমানের যাত্রীরা জানান এমনিতেই আমাদের সৌজন্য বা পারমিশনের মেয়াদ শেষ হয়ে গেছে মাত্র দুদিন আগেই ঘোষণা এলো আমরা রি এন্ট্রি না নিয়ে যেতে পারবোনা, যাই হোক পুনরায় ঘোষণা আসে কভিড-১৯ এর কারণে যারা আটকে গেছে তারা আগের ঘোষণা মোতাবেক যেতে পারবে, এর মধ্যেই কিন্তু কাতার টারকিশ সহ বহু ফ্লাইট বাতিল হয়ে হাজারো প্রবাসী বাংলাদেশি দের ইতালিতে যাওয়া হুমকির মুখে ছিল কিন্তু বাংলাদেশের যে বিশেষ বিমান চালু আছে এবং এই বিমানেই যে পর্যন্ত ৩৯জন করোনা পজিটিভ রোগী ইতালিতে গেছে এবং দেশটির গণ মাধ্যমে ফলাও করে তার প্রচার হচ্ছে সেই বিষয়েও পররাষ্ট্র মন্ত্রণালয় সহ সরকারের সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের টনক নড়েনি। অথচ করোনা কালীন এই দুঃসময়ে আন্তর্জাতিক ফ্লাইটে করোনা টেষ্ট করে যদি যাত্রা নিশ্চিত করে যেত তবে কি এই সংকটে পড়তো দেশ?? এই একই প্রশ্ন বাংলাদেশ বিমান টারকিশ এয়ার কাতার এয়ারের বহু যাত্রীর তাদের একটাই প্রশ্ন প্রধানমন্ত্রী আপনাদের বিভিন্ন মন্ত্রনালয়ের দায়িত্ব দিয়ে রেখেছেন মন্ত্রনালয় কি ঘুমায়?

এদিকে বাংলাদেশ বিমানের ডিজিএম তাহেরা খন্দকার বিবিসি বাংলাকে বলেন, “আমরা এখনো ইতালির সিদ্ধান্তের বিষয়ে কিছু জানি না। তাই চার্টার্ড বিমানগুলোর শিডিউলে কোনো পরিবর্তন নেই। ইতালির সিদ্ধান্তটি আনুষ্ঠানিকভাবে পেলে আমরা পরবর্তী পদক্ষেপ নেবো”।
তবে বাংলাদেশ থেকে চারটাড ফ্লাইট ছাড়া আগে থেকেই সব ফ্লাইট বন্ধ রয়েছে তাহলে এই নিশেধাজ্ঞা চারটারড ফ্লাইট ছাড়া আর কোন ফ্লাইটের হতে পারে এই প্রশ্নের উত্তর খুঁজতে বিমানের ডিজিএম তাহেরা খন্দকারের ফোনে ফোন করেও পাওয়া যায়নি তাকে!

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৫৫,০৯১
সুস্থ
৩৬৯,৪৯২
মৃত্যু
৬,৪৯৬
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,২৯২
সুস্থ
২,২৭৪
মৃত্যু
৩৭
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব