1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
পুলিশ সুপার আব্দুল হাকিম সম্পর্কে তথ্য দেওয়ার অনুরোধ-নোয়াখালী জেলা পুলিশ। যুবলীগ সবসময় মানুষকে ভালবেসে মানুষের পাশে থেকে কাজ করছেনঃ পরশ রামগঞ্জে ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান,ও জরিমানা সৌদি আরবে বর্ণী প্রবাসী ঐক্য পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক কে ফুল দিয়ে সংবর্ধনা  বেলাবতে জমিতে পানি দিতে গিয়ে বিদ্যুৎ স্পষ্ট হয়ে ১ বৃদ্ধের মৃত্যু দাকোপে অক্সিজেন সিলিন্ডার ব্যাংক ও হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা স্থাপন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন রাজাপুরে ৩ সন্তানের জনক ব্যবসায়ীকে হত্যার ঘটনায় মামলা গ্রেফতার ২ বাধ নির্মান করা হলো বাকেরগঞ্জের রঙ্গশ্রী ও নিয়ামতি ইউনিয়নের সোনাইমুড়ী নিখোঁজের ১ দিন পর স্কুল ছাত্রের লাশ উদ্ধার “মোহাম্মদ আলী কলেজ” এর অবকাঠামো নির্মাণ উপলক্ষে মিলাদ ও দোয়ার অনুষ্ঠান।

অবশেষে টনক নড়ল বিদ্যুৎ বিভাগের বাড়তি বিদ্যুৎ বিলকারীদের আনা হচ্ছে শাস্তির আওতায়

  • Update Time : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০
  • ৩৬০ বার পড়া হয়েছে

আসমা উল হুসনা –

আগামী সাতদিনের মধ্যে অতিরিক্ত বিদ্যুৎ বিল প্রদানের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যাবস্থা নেবে বিদ্যুৎ বিভাগ- বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

২৫ শে জুন বৃহস্পতিবার বিদ্যুৎ বিভাগ ও এর আওতাধীন দফতর এবং কোম্পানির বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) বাস্তবায়ন ও অগ্রগতি পর্যালোচনা সভায়, বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সভাপতিত্বে এ সিদ্ধান্ত হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় আলোচনা কালে অতিরিক্ত বিদ্যুৎ বিল প্রদানের বিষয়েটি আলোচনায় এলে সিদ্ধান্ত নেয়া হয় যে, আগামী সাত দিনের মধ্যে অতিরিক্ত বিদ্যুৎ বিল প্রদানের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে শাস্তি মুলক ব্যাবস্থা নেবে বিদ্যুৎ বিভাগ এবং কোনো অবস্থাতেই অতিরিক্ত বিল গ্রহণ করা যাবেনা। সভায় বিতরণ কোম্পানীর ব্যাবস্থাপক পরিচালকেরা অতিরিক্ত বিদ্যুৎ বিল প্রদানের বিষয় টা নিয়ে আলাদা ভাবে গণ মাধ্যমে গ্রাহকদের কাছে ব্যাখ্যা করবেন এবং অতিরিক্ত বিদ্যুৎ বিল এর জন্য তারা দূঃখ প্রকাশ করেন।

বছর উন্নয়ন কমসূচি বাস্তবায়নের বিষয়ে জানানো হয় বিদ্যুৎ বিভাগ ২০১৯-২০২০ অর্থ বছরে সরকারি বিনিয়োগ খাতে ৮৭টি প্রকল্প, সহযোগিতা খাতে ১১টি, নিজস্ব অর্থায়নে ১০৪ টি প্রকল্পের বাস্তবায়ন করেছে যা বিগত মে পযন্ত উন্নয়ন কম.. বাস্তবায়নের আরথিক ৭২. ৩৬ % ও ভৌত ৭০.৬১ %অগ্রগতি হয়েছে যা জুনের মধ্যে ৯০% বেশী হবে বলে আশা করা হচ্ছে। তথ্য প্রযুক্তির যুগের এ ভারচুয়াল সভায় মানব সম্পদের উন্নয়ন, স্মার্ট মিটার, সোলার বিদ্যুৎ প্রকল্প পিডিপির বিদ্যুৎ হাব, সহ পেপারলেস অফিস করার ওপর জোড় দেন প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

সভায় পিডিপির চেয়ারম্যান মো.বেলায়েত হোসেন, আরইবির চেয়ারম্যান মঈন উদ্দিন, পাওয়ায় সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন বিদ্যুৎ সচিব সুলতান আহমেদ এবং দফতর ও কোম্পানি গুলোর ব্যাবস্থাপনা পরিচালকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য করোনা কালে জন মানুষের পাশে এসে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী তিনমাসের বিদ্যুৎ বিল জুন মাসে প্রদানের সুবিধার কথা বললেও ঘোষিত মাসগুলোর বিদ্যুৎ বিল এতো পরিমানে বাড়তি অর্থ ও রিডিং যোগে দেয়া হয় যার সাথে প্রকৃত বিলের কোন মিলতো নেই-ই বরং এই মারাত্মক বাড়তি বিল মড়ার ওপর খাড়ার ঘা বা কেউ কেউ লাভের গূঢ় পিপড়ায় খাওয়ার সাথে তুলনা করে ক্ষোভ প্রকাশ করে চলেছেন যা প্রায় গত একমাস থেকেই চলছিল। আগের বিলের কাগজ অফিসে নিয়ে গেলে নতুন ভাবে তা মিলিয়ে দেয়া হবে বলা হলেও অভিযোগ ছিলো একই। এবং এই বাড়তি বিল ভোগান্তি শুধু টাকাই নয় বিদ্যুৎ অফিসে প্রায় সব শ্রেণির গ্রাহকের উপস্থিতি করোনা সসংক্রমণের শংকাও বাড়িয়ে দিচ্ছিল। এরই মাঝে
বুধবার (২৪ জুন) সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) আয়োজিত ‘২০২০-২১ অর্থ বছরে বিদ্যুৎখাতের বাজেট: অগ্রাধিকার খাতে বরাদ্দ ও বিকল্প প্রস্তাব শীর্ষক’ এক ভার্চ্যুয়াল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এই বাড়তি বিল নিয়ে প্রতিমন্ত্রীর মন্তব্য ছিল হয়ত সাধারণ ছুটির মধ্যে বাড়ি বাড়ি গিয়ে মিটার দেখা সম্ভব হয়নি বা করোনা হতে পারত এই শংকায়ও অনেক জায়গায় বাড়িতে গিয়ে বিল করা সম্ভব হয়নি বললে, “মিটার দেখে বিল করা সম্ভব হয়নি, কিন্তু বাড়ি বাড়ি গিয়ে বাড়তি বিলের কাগজ পৌঁছে দেয়া সম্ভব হয়েছে? বলে এভাবেই সামাজিক যোগাযোগ মাধ্যম ক্ষোভ ঝাড়তে দেখা গেছে গ্রাহকদের।।

সংবাদটি শেয়ার করুন

One response to “অবশেষে টনক নড়ল বিদ্যুৎ বিভাগের বাড়তি বিদ্যুৎ বিলকারীদের আনা হচ্ছে শাস্তির আওতায়”

  1. শফিক says:

    দুঃখ প্রকাশ করেই শেষ? বাড়তি বিলের ঘানি কি হবে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৬২,৪০৭
সুস্থ
৩৭৮,১৭২
মৃত্যু
৬,৬০৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১,৭৮৮
সুস্থ
২,২৮৭
মৃত্যু
২৯
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব