1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
সাময়িক ভাবে বরখাস্ত হলেন ধর্মপাশার বর্তমান ইউ/পি চেয়ারম্যান !  সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছে কমিউনিটি ক্লিনিকই -এমপি আশেক উল্লাহ রফিক। বেগমগঞ্জ মডেল থানা পুলিশের অভিযানে কুখ্যাত রয়েল গ্রুপের সেকেন্ড ইন কমান্ড অস্ত্রসহ গ্রেফতার বসুরহাট পৌরসভা আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী আবদুল কাদের মির্জার সমর্থনে ১ নং ওয়ার্ড আওয়ামীলীগের মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিতঃ বেগমগঞ্জ মডেল থানা পুলিশের অভিযানে কুখ্যাত রয়েল গ্রুপের সেকেন্ড ইন কমান্ড অস্ত্রসহ গ্রেফতার সেচ্ছায় রক্ত দানে ‘লিল্লাহিয়াত ব্লাড ডোনেশন চাঁদপুর’ এর শুভ উদ্বোধন ছেলে এবং বউদের অবহেলায় বিষপানে মায়ের আত্মহত্যা রাজাপুর জমে উঠেছে নির্বাচনী আমেজ মৌলভীবাজারে মাস্ক পরিধান নিশ্চিতে দেড় শতাধিক ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে অর্থদণ্ড ইতিবাচক কাজে লালমোহন থানার ওসি মাকসুদুর রহমান মুরাদ

“খয়রাতি” – ক্ষমা চাইল আনন্দবাজার পত্রিকা

  • Update Time : মঙ্গলবার, ২৩ জুন, ২০২০
  • ১৫৮ বার পড়া হয়েছে

আসমা উল হুসনা –

আজ ২৩ শে জুন পত্রিকাটি “ভ্রম সংশোধন” শিরোনামে ” প্রিন্ট ভারসনের চারের পাতায়, লিখেছে – “লাদাখের পর ঢাকা কে পাশে টানছে বেইজিং – শীর্ষক খবরে (২০-৬,পৃষ্ঠা -৮) “খয়রাতি” শব্দের ব্যবহারে অনেক পাঠক আহত হয়েছেন বলে জানিয়েছেন। অনিচ্ছাকৃত এই ভুলের জন্য আমরা দুঃখিত ও নিঃশর্ত ক্ষমাপ্রার্থী।’

উল্লেখ গত ২০শে জুন, আনন্দবাজার পত্রিকা চীনের বাজারে বাংলাদেশের শুল্কমুক্ত পণ্যের সুবিধা কে কটাক্ষ করে লাদাখ সীমান্তে চীন ভারতের উত্তেজনা কে কেন্দ্র করে – “লাদাখের পর ঢাকা কে পাশে টানছে বেইজিং – এই প্রতিবেদনের শুরুতেই “বানিজ্যিক লগ্নি আর খয়রাতির সাহায্য ছড়িয়ে বাংলাদেশ কে পাশে পাওয়ার চেষ্টা চীনের নতুন নয়”– বলে লেখে তারা! যা নিয়ে সারা বাংলাদেশে আলোচনা সমালোচনার ঝড় ওঠে,সামাজিক যোগাযোগ মাধ্যম সহ এমন কি তা বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় পযন্ত গড়ায় এবং পররাষ্ট্র মন্ত্রী ডঃ আব্দুল মোমেন বলেন খয়রাতি শব্দের ব্যবহার “ছোট মানসিকতার” পরিচয়।

এই সমালোচনা ঝড়ে যদিও পত্রিকাটি ২৩শে জুন ভেতরের পাতায় “ভ্রম সংশোধন” শিরোনামে ক্ষমা চেয়েছে, তবে আনন্দবাজার পত্রিকার নিজস্ব প্রতিবেদক ঢাকা – নিয়ে, কোনো ব্যাখ্যা দেয়নি তারা।
এমন কি তাদের ঢাকার যে দুজন নিজস্ব প্রতিনিধি রয়েছেন এবং এই বিষষে তাদের বক্তব্য নিয়েও কিছুই লেখেনি তারা।

যদিও ২১ শে জুনই আনন্দবাজার পাত্রিকার বাংলাদেশ প্রতিনিধি কুদ্দুস আফ্রাদ – প্রতিবেদনটির প্রতিবাদ করে বলেছিলেন, আমি স্পষ্ট জানাতে চাই ; এ রিপোর্ট আমার লেখা নয়! আমি নিজে এই রিপোর্টের প্রতিবাদ জানাচ্ছি। কুদ্দুস আফ্রাদের পর ডিজিটাল ভারসনের অঞ্জন রায়ও একই কথাই বলেন।

কিন্তু এতোসব কিছুর পরও প্রতিবেদনটি তাহলে কি “ডেস্ক রিপোর্ট “ছিল অথবা??? এ বিষয়েও কিছুই বলেনি তারা!

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৫০,৬৪৩
সুস্থ
৩৬৪,৯১৬
মৃত্যু
৬,৪২০
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,২৩০
সুস্থ
২,২২৬
মৃত্যু
৩২
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব