1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
সৌদি আরবে বর্ণী প্রবাসী ঐক্য পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক কে ফুল দিয়ে সংবর্ধনা  বেলাবতে জমিতে পানি দিতে গিয়ে বিদ্যুৎ স্পষ্ট হয়ে ১ বৃদ্ধের মৃত্যু দাকোপে অক্সিজেন সিলিন্ডার ব্যাংক ও হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা স্থাপন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন রাজাপুরে ৩ সন্তানের জনক ব্যবসায়ীকে হত্যার ঘটনায় মামলা গ্রেফতার ২ বাধ নির্মান করা হলো বাকেরগঞ্জের রঙ্গশ্রী ও নিয়ামতি ইউনিয়নের সোনাইমুড়ী নিখোঁজের ১ দিন পর স্কুল ছাত্রের লাশ উদ্ধার “মোহাম্মদ আলী কলেজ” এর অবকাঠামো নির্মাণ উপলক্ষে মিলাদ ও দোয়ার অনুষ্ঠান। অনলাইন শিক্ষা বনাম ভালো ফলাফল সিলেট এমসি কলেজে গৃহবধূকে গনধর্ষণ: পুলিশ চার্জশিট দিতে পারেনি দুই মাসেও !  ধান কাটতে বাঁধা দেয়ায় দেশীয় অস্ত্রের কোপে একজন নিহত

অগ্রযাত্রা’র তৎপরতায় আরো এক প্রতারক বরিশালে র‌্যাব-৮ এর অভিযানে আটক

  • Update Time : শনিবার, ২০ জুন, ২০২০
  • ৫৪২ বার পড়া হয়েছে

রিপোর্টঃ আলাউদ্দিন আকন(বরিশাল থেকে)-

অনুসন্ধানমূলক জাতীয় পত্রিকা অগ্রযাত্রা’র টানা অনুসন্ধানী তৎপরতায় অবশেষে আটক হলো ফেসবুকে ফেক আইডি খুলে মানবজমিন পত্রিকায় নিয়োগের নামে অসংখ্য চাকরি প্রত্যাশির কাছ থেকে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়া মূল প্রতারক মাসুদ আলম (৩০)।

গতকাল শুক্রবার রাত ১১ টায় অগ্রযাত্রা’র দেয়া তথ্যের ভিত্তিতে র‌্যাব-৮ এর একটি আভিযানিক দল বরিশাল মহানগরীর ধাণ গবেষণা রোড এলাকার একটি বাসা থেকে তাকে আটক করতে সক্ষম হয়। প্রতারক মাসুদের মূল বাড়ি পটুয়াখালী সদরে হলেও সম্প্রতি অগ্রযাত্রা’র তৎপরতায় নরসিংদী এলাকা থেকে মাসুদের সহযোগী দুই প্রতারক র‌্যাব-১১ এর অভিযানে আটক হলে সে গা ঢাকা দিতে পটুয়াখালী থেকে বরিশাল চলে আসে।

অগ্রযাত্রার তৎপরতায় গত ১০ জুন নরসিংদীতে আটক হওয়া ২ প্রতারক।

আটককৃত প্রতারক মাসুদ সর্বশেষ এসডি টিভি নামক ভুয়া একটি টেলিভিশন চ্যানেলে সাংবাদিক নিয়োগের নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন আকর্ষণীয় বিজ্ঞাপন দিচ্ছিলো এবং চাকরি প্রাথীদের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা নিচ্ছিলো। র‌্যাব-৮ এর অভিযানে আটক হবার পর প্রাথমিক জিজ্ঞাসাবাদেই এই প্রতারক সকল অপকর্মের কথা স্বিকার করেছে।

ইতোমধ্যে তার বিরুদ্ধে আইনি প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য, গত ২৫ মে ফেসবুকে মানবজমিন পত্রিকায় নিয়োগের নামে প্রতারক চক্রকে সনাক্ত করতে তৎপরতা শুরু করে অগ্রযাত্রা’র এন্টি সাইবার ক্রাইম ইউনিট। এনিয়ে অগ্রযাত্রার প্রিন্ট,অনলাইন ও ভিডিও সংস্করণে বেশ কয়েকটি সংবাদও প্রকাশ করা হয়।

অগ্রযাত্রায় প্রকাশিত সংবাদের স্কিন শট

এ বিষয়ে অনুসন্ধানের এক পর্যায়ে ভুয়া এসডি টিভি নামক আরো একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সন্ধান পায় অগ্রযাত্রা’র অনুসন্ধানী সাংবাদিকরা। জানা যায় এই এসডি টিভি ও মানবজমিন পত্রিকায় ভুয়া নিয়োগের নামে প্রতারণা করে আসছে একটি চক্রই। এমনকি চক্রটি আরো নানাবিধ ভয়ানক প্রতারণার সঙ্গে জড়িত। এরই প্রেক্ষিতে গত ১০ জুন নরসিংদীর মনোহরদি থানাধীন হাতিরদিয়া বাজার নামক এলাকা থেকে অগ্রযাত্রার দেয়া তথ্যের ভিত্তিতে ২ প্রতারক কে আটক করে র‌্যাব-১১ এর একটি দল। পরে তাদেরকে আইনি প্রক্রিয়া অনুসারে কারাগারে প্রেরণ করা হয়। তারই ধারাবাহিকতায় অগ্রযাত্রা’র দেয়া তথ্যে ১৯ জুন রাতে বরিশাল থেকে র‌্যাব-৮ এর অভিযানে আটক হয় আরো এক বড় প্রতারক মাসুদ আলম। সে নিজেকে ভুয়া এসডি টিভির বরিশাল ব্যুরো প্রধান পরিচয় দিতো।

এ ব্যাপারে অগ্রযাত্রা’র ভারপ্রাপ্ত সম্পাদক ও অনুসন্ধান বিভাগের প্রধান বলেন- আমরা একটি দায়িত্বশীল গণমাধ্যম, দায়িত্বশীলতার খাতিরে ও রাষ্ট্রের উন্নয়নের লক্ষ্যে অনলাইনে কিংবা অফলাইনে যেকোন ধরণের অপরাধ রুখতে প্রশাসনকে কার্যকর তথ্য দিয়ে সহযোগিতা করে যাবে অগ্রযাত্রা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৫৯,২৭২
সুস্থ
৩৭৩,৯২৪
মৃত্যু
৬,৫৫২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১,৯০৮
সুস্থ
২,২০৯
মৃত্যু
৩৬
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব