1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
ডিআইজি হাবিবের মহানুভবতায় গোরস্থানের জমি পেলো ঠিকানাহীন বেদে সম্প্রদায় জয়পুরহাট ক্ষেতলালে আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ঝিনাইদহে গেল ৪৮ বছরেও স্বীকৃতি পাননি মুক্তিযুদ্ধে স্বজন হারানো পরিবারটি। হাইমচর জমিন সংক্রান্ত বিরাধ নিরীহ পরিবারর উপর হামলা\ আহত ৩ সোনাইমুড়ীতে কৃষকলীগের বিজ বিতরণ বাংলাদেশ হেলথ্ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন কোম্পানীগঞ্জ উপজেলা শাখার উদ্যােগে দাবি আদায়ের লক্ষ্যে কর্মবিরতি ও মানববন্ধন অনুষ্ঠিত বাদল রায়ের মৃত্যুতে ঝিনাইদহে শোকসভা মিয়ানমার কক্সবাজারের ৯ জেলেকে ফেরত দিল। জাতীয় শ্রমিক লীগ হরণী ইউনিয়ন শাখায় নবনির্বাচিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত। সিলেট-ভোলাগঞ্জ রোডে মর্মান্তিক সড়ক দূর্ঘটনা

টেকনাফে সংবাদ কর্মীর উপর পুলিশের বর্বরোচিত হামলা : নিন্দার ঝড়

  • Update Time : সোমবার, ৮ জুন, ২০২০
  • ১৮৪ বার পড়া হয়েছে

সিদ্দিক আহমদ আতিক -চট্টগ্রাম

কক্সবাজার জেলার টেকনাফ পৌরসভায় লকডাইন এর স্বচিত্র সংবাদ সংগ্রহ করতে গিয়ে টেকনাফে এক সংবাদ কর্র্মী পুলিশের হাতে বর্বরোচিত হামলার শিকার হয়েছে। সোমবার (৮ জুন) দুপুরে দৈনিক হিমছড়ির টেকনাফ প্রতিনিধি ও টেকনাফ সাংবাদিক ফোরাম’র দপ্তর সম্পাদক, সামী জাবেদ টেকনাফ পৌরসভার শিলবনিয়া পাড়ায় সংবাদ সংগ্রহ কালে টেকনাফ মডেল থানার এএসআই রামধর এর লাঠি পিঠায় আহত হয়।
আহত সংবাদকর্মী সামী জাবেদ জানান, আমি করোনা ভাইরাস এর প্রেক্ষিতে টেকনাফ পৌরশহরকে রেডজোন হিসাবে ঘোষনা করে প্রথম দিনের লকডাউন চলাকালে, জীবনের ঝুঁকি নিয়ে করোনা সংক্রমণ হতে বাঁচতে যথাযথ নিয়ম মেনে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সংবাদের জন্য ভিডিও ধারণকালে কিছু না বলেই পুলিশ আমার উপর চড়াও হয়। আমি সাংবাদ কর্মী পরিচয় দিয়ে কার্ড দেখানোর পরও তুই সাংবাদিক হলে আমার কি হয় বলে এএসআই রামধর লাঠি দিয়ে আমাকে এলোপাতাড়ি মারধর কিল, ঘুষি, লাথি মেরে শারীরিকভাবে লাঞ্ছিত করে শরীরের ভিবিন্ন জায়গায় গুরুতর আহত করে। আমি কক্সবাজার জেলা পুলিশ সুপার ও জেলা প্রশাসক এর নিকট এ এঘটনার বিচার দাবী করছি। খবর পেয়ে অন্যন্য সহকর্মীরা ঘটনাস্থল থেকে গুরুতর আহতাবস্থায় সামী জাবেদকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে চিকিৎসা করে। বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছেন।
এ ঘটনায় জড়িত এএসআই রাম ধরের শাস্তি ও ঘটনার নিন্দা জানিয়েছেন, টেকনাফ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ছৈয়দ হোছাইন (সম্পাদক ও প্রকাশক আজকের কক্সবাজার বার্ত), টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী (দৈনিক আজাদী), সাবেক সহ-সভাপতি মুহাম্মদ তাহের নাঈম( যুগ্ম সম্পাদক, কক্সবাজার-৭১), সাবেক সাধারন সম্পাদক নুরুল করিম রাসেল (যমুনা টিভি, যুগান্তর)। টেকনাফ সাংবাদিক ফোরাম এর সভাপতি মো. আশেক উল্লাহ ফারুকী ( দৈনিক কর্ণফুলী), সিনিয়র সহ-সভাপতি আমান উল্লাহ কবির (মানবজমিন), আবছার কবির আকাশ (ভোরের পাতা), সাধারন সম্পাদক মুহাম্মদ জুবাইর (দৈনিক আমাদের কক্সবাজার, জাগোজনতা), যুগ্ম সম্পাদক মিজানুর রহমান(দৈনিক কক্সবাজার বার্তা), মোহাম্মদ শফি(অবজারভার), ংগঠনিক সম্পাদক জিয়াউল হক জিয়া (সাগর দেশ) ক্রীড়া ও প্রচার ম্পাদক আরাফাত সানী( যায়যায় দিন), অর্থ সম্পাদক নাছির উদ্দিন রাজ( এশিয়ান টিভি), কার্যকরী সদস্য মোঃ শেখ রাসেল(সময়ের আলো), মেহেদী হাছান ইমন (কক্সবাজার-৭১), আহমদ উল্লাহ রিয়াদ(কক্সবাজার-৭১), ইমতিয়াজ উদ্দিন জুয়েল (আমাদের কক্সবাজার) প্রমুখ। নেতৃবৃন্দ এক প্রতিক্রিয়ায় জানান, টেকনাফ সাংবাদিক ফোরামের দপ্তর সম্পাদক সামী জাবেদ এর উপর এএসআই রামধর হামলা করে যা প্রচলিত আইনের ভহির্ভূত। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানার ভাষা পাচ্ছি না। পাশাপাশি আমরা উক্ত ঘটনার সুস্থ বিচারের জন্য জেলা পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন। নেতৃবৃন্দ আরো জানান তার বিচার না হলে আমরা এর প্রতিকারে মাঠে থাকব।
অভিযুক্ত এএসআই রামধর এর কাছে জানতে চাইলে তিভনি মারধরের কথা স্বীকার করেন।
টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি মোহাম্মদ সাইফুল ইসলাম এর কাছে জানতে চাইলে তিনি বলেন, সংঘটিত ঘটনাটি খুবই দুঃখজনক এবং বিষয়টি খতিয়ে দেখে সংশ্লিটদের অবগত করবো।
এ বিষয়ে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ প্রদীপ কুমার দাশ জানান, অনাকাংখিত ঘটনার জন্য তিনি দুঃখ প্রকাশ করেছেন।
এ ব্যাপারে অতিরিক্তি পুলিশ সুপার (উখিয়া-টেকনাফ সার্কেল) নিহাদ আদনান তাইয়ান জানান, ঘটনার বিষয়ে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৫৫,০৯১
সুস্থ
৩৬৯,৪৯২
মৃত্যু
৬,৪৯৬
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,২৯২
সুস্থ
২,২৭৪
মৃত্যু
৩৭
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব