1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
জাতীয় শ্রমিক লীগ হরণী ইউনিয়ন শাখায় নবনির্বাচিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত। সিলেট-ভোলাগঞ্জ রোডে মর্মান্তিক সড়ক দূর্ঘটনা ছাতকের মাস্ক ব্যবহার না করায় জরিমানা সুনামগঞ্জে আদালতের ব্যতিক্রম রায়ে জোড়া লেগেছে ৪৭ টি সংসারে খুলনার দাকোপে নবাগত ইউ,এন, ও “মিন্টু বিশ্বাসে’র” কর্মস্থলে যোগদান। রাজাপুরে সাংবাদিক রহিম রেজার জন্মদিন পালন চরফ্যাশনে দেশীয় অস্ত্রসহ ছিনতাইকারী আটকের পর থানা থেকে মুক্তি চৌমুহনী বাজারে, যানজট যেন নিত্যদিনের ঘটনা। ক্ষেতলালে ইসলামী ব্যাংকের এজেন্ট শাখার উদ্বোধণ বসুরহাট ব্যবসায়ী সমবায় সমিতির লিঃ উদ্যেগে সকল ব্যবসায়ী সমিতির পক্ষ হতে মেয়র আবদুল কাদের মির্জার সমর্থনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিতঃ-

ফের লকডাউনে বাংলাদেশ! রেড, গ্রীন ও ইয়ালো জোনে ভাগ হচ্ছে

  • Update Time : শনিবার, ৬ জুন, ২০২০
  • ৩০৬ বার পড়া হয়েছে

রিপোর্টঃ আসমা-উল হুসনা।

সীমিত পরিসরে নয়, এ ক”দিনে রেকর্ড ছাড়িয়ে বেড়েছে করোনা সংক্রমণ। যেন মৃত্যুর ওপর থেকেও উঠে গেছে লকডাউন। এই সংক্রমণের রাশ টানতে নতুন করে, কাল রবিবার থেকেই নতুন পদ্ধতিতে শতভাগ লকডাউনের সিদ্ধান্ত বাস্তবায়নের পথে হাটতে যাচ্ছে বাংলাদেশ সরকার। কভিড-১৯ এর পিক আওয়ারে লক ডাউন উঠে যাওয়ায় বেড়েই চলেছে সংক্রমণ আর মৃত্যুর সংখ্যা যা নিয়ে সরকারও দুশ্চিন্তায়! তাই সংক্রমণের নিয়ন্ত্রণ নিতে “রেড জোন, “গ্রীনজোন” ও “ইয়ালো জোন” হিসেবে ভাগ করে নিয়ে
নতুন করে লকডাউনে যাচ্ছে সরকার।
স্বাস্থ্য বিভাগের সুত্রমতে এর মধ্যে প্রায় সব প্রস্তুতি গৃহীত হয়েছে এবং প্রথম দফায় রাজধানী ঢাকাকে উচ্চ অগ্রাধিকার দিয়ে লকডাউনে যাছছে সরকার।
রবিবার থেকেই রাজধানী ঢাকায় এবং আগামী বৃহস্পতিবারের মধ্যেই দেশের অন্যান্য স্থানে এলাকা ভিত্তিক লকডাউন কার্যকর হবে। ঢাকার যেসব এলাকায় সংক্রমণ বেশী ও রোগী আক্রান্ত সেসব এলাকা চিহ্নিত করার কাজ এরই মধ্যে শেষ হয়েছে যা বিশেষজ্ঞদের অভিমতের ভিত্তিতে লকডাউনের আওতায় আনা হবে। এরপর একইভাবে গাজীপুর ও নারায়ণগঞ্জ এর বেশি সংক্রমিত এলাকা গুলো লকডাউনের আওতায় আসবে।
স্বাস্থ্য মমন্ত্রনালয়ের সুত্রমতে, বিশেষ সফটওয়্যার ব্যাবহারের মাধ্যমে বিশেষজ্ঞ কমিটি আক্রান্ত রোগীদের মোবাইল নম্বর চিহ্নিত করে ম্যাপ তৈরির মাধ্যমে বহুল সসংক্রমিত এলাকা গুলোকে “রেড জোন” ঘোষণা দিয়ে নিদিষ্ট সময়ের জন্য পুরোপুরি লকডাউন করে দেয়া হবে। একই পদ্ধতিতে গ্রীণ ও ইয়ালো জোন ভাগ করা হবে।

বিগত কয়েকদিনের আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়ে যাওয়ার প্রেক্ষিতে গত ১লা জুন প্রধানমন্ত্রীর আদেশক্রমে সসচিবালয়ের মন্ত্রীপরিষদের সভাকক্ষে স্বরাষ্ট্র, স্বাস্থ্য, বানিজ্য মন্ত্রী, ঢাকা সিটি কর্পোরেশনের দুই মেয়র, নারায়ণগঞ্জ ও গাজীপুর সিটি কর্পোরেশনের দুই মেয়র সহ প্রধানমন্ত্রীর মুখ্যসচিব এর উপস্থিতি সহ আরো বেশ ককয়েকজন সচিব কে নিয়ে মন্ত্রীপরিষদ সচিবের এক জরুরী সভায় প্রায় প্রত্যেকই নতুন করে লকডাউনের পক্ষে মত দেন।এই সভার পর পরই স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছিলেন বিশেষজ্ঞ দের মতামতের ভিত্তিতে সারাদেশ কে তিনটি জোনে ভাগ করে অধিক সংক্রমিত এলাকা গুলো তে লকডাউন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৫২,৭৯৯
সুস্থ
৩৬৭,২১৮
মৃত্যু
৬,৪৫৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,১৫৬
সুস্থ
২,৩০২
মৃত্যু
৩৯
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব