1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
চুয়াডাঙ্গা আলমডাঙ্গায় নিখোঁজ যুবকের কঙ্কাল উদ্ধারের ঘটনায় এক দম্পতি গ্রেফতার অসহায় ৫ বোনকে কুপিয়ে আহত করার প্রধান আসামীকে গ্রেফতার করল র‍্যাব-৮ ৫ ডিসেম্বর ১৯৭১; ঢাকার আকাশ মিত্রবাহিনীর দখলে একাত্তরের এই দিনে বিজয়ের মাস উপলক্ষে-ডিআইজি- আনোয়ারের ধারাবাহিক-কলাম সোনাগাজীতে বিধবা মহিলার ধান কেটে দিলো স্বেচ্ছাসেবকলীগ স্বপ্ন ও বাস্তবের মাঝে বাকি শুধু একটি স্প‍্যান টাঙ্গাইল জমে উঠেছে ফুটপাতের শীতের কাপড়ের দোকান শ্রীমঙ্গলে স্কুল পড়ুয়া ছাত্রকে বলাৎকারের চেষ্টা: মামলা নেয় নি শ্রীমঙ্গল থানার ওসি ! ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলা ও মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন বাসাইল উপজেলার বাথুলী সাদী হাট-বাজার প্রকল্পে চারতলা ভিত ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন করেন

লালমনিরহাটে মানবিক সহায়তার তালিকায় অনিয়মের অভিযোগ

  • Update Time : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০
  • ১৮১ বার পড়া হয়েছে

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটে পৌর কাউন্সিলরের বিরুদ্ধে মানবিক সহায়তা কর্মসূচি তালিকায় অনিয়মের অভিযোগ উঠেছে। বাংলাদেশ সরকার দেশের চলমান মহামারী পরিস্থিতিতে নিম্নবিত্ত,অসহায়,অস্বচ্ছল ও কর্মহীন (বিভিন্ন সুবিধা প্রাপ্ত ব্যাতিত) পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান করেন। এ লক্ষ্যে এমন সুবিধাভোগী পরিবারের তালিকা তৈরী করা হয়।এতে লালমনিরহাট পৌরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর রাশেদুল হাসান রাশেদ স্বজনপ্রীতি করে রেশন কার্ডপ্রাপ্ত তার নিজস্ব কর্মীদের নিয়ম বহির্ভূতভাবে ৩০জন ব্যাক্তিকে মানবিক সহায়তা কর্মসূচির তালিকায় অন্তর্ভুক্ত করেছেন। এমনকি অসহায়,অস্বচ্ছল ও কর্মহীন পরিবারকে এই তালিকায় অন্তর্ভুক্ত না করে একাধিক স্বচ্ছল ও একই পরিবারের একাধিক ব্যাক্তির নাম এই তালিকায় অন্তর্ভুক্ত করেন।

বৃহস্পতিবার (৪ জুন) জেলা প্রশাসক বরাবরে এ বিষয়ে অভিযোগ করেন ২নং ওয়ার্ডের দালালটারী এলাকার মোঃ আব্দুল আজিজের পুত্র ও ২ নং ওয়ার্ড যুবলীগের সাধারন সম্পাদক জহুরুল হক জনি (৩২)।
জহুরুল হক জনি বলেন, আমার ওয়ার্ডের কাউন্সিলর রাশেদ রেশনকার্ডপ্রাপ্ত ও স্বচ্ছল অনেক ব্যাক্তিকে মানবিক সহায়তা কর্মসূচির তালিকায় অন্তর্ভূক্ত করছেন, আমি কর্তৃপক্ষকে অনুরোধ করবো আমার অভিযোগটি আমলে নিয়ে তদন্তপূর্বক অসহায়,অস্বচ্ছল ও কর্মহীন মানুষের নাম অন্তর্ভূক্ত করা হোক। কাউন্সিলর রাশেদুল হাসান রাশেদ বলেন,আমার ওয়ার্ডে ৩২৩ জন ব্যাক্তি মানবিক সহায়তা কর্মসূচির তালিকায় রয়েছে। এর মধ্যে ১০-২০জন বিভিন্ন ভাতাভুগি ও রেশন কার্ডপ্রাপ্ত ব্যাক্তিও মানবিক সহায়তার তালিকায় থাকতে পারে। তিনি আরও বলেন আমি ৮নং ওয়ার্ড থেকে রেশন কার্ড এনে আমার ওয়ার্ডের মানবিক সহায়তার তালিকায় থাকা অনেক ব্যাক্তিকে সেই কার্ড দিয়েছি।
এ বিষয়ে জানতে চাইলে জেলা প্রশাসক আবু জাফর বলেন,রেশনকার্ড প্রাপ্ত কোনো ব্যাক্তি এই কর্মসূচির তালিকায় থাকতে পারবেন না। আমরা অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যাবস্থা গ্রহন করেবো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৭৫,৮৭৯
সুস্থ
৩৯৩,৪০৮
মৃত্যু
৬,৮০৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১,৮৮৮
সুস্থ
২,৪৫৭
মৃত্যু
৩৫
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব