1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
বাসাইল উপজেলার বাথুলী সাদী হাট-বাজার প্রকল্পে চারতলা ভিত ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন করেন দামুড়হুদা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি এম,নুরুন্নবী সাধারণ সম্পাদক বখতিয়ার হোসেন বকুল ঝিনাইদহে ফেন্সিডিল মাদক ব্যবসায়ী আটক দামুড়হুদা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি এম,নুরুন্নবী সাধারণ সম্পাদক বখতিয়ার হোসেন বকুল গাজীপুরে শেখ ফজলুল হক মনির ৮১তম জন্মদিন পালিত ৪ ডিসেম্বর ১৯৭১; যুদ্ধে পর্যুদস্ত পাকিস্তানের জাতিসংঘে দৌড়ঝাঁপ দামুড়হুদা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সভাপতি এম,নুরুন্নবী সাধারণ সম্পাদক বখতিয়ার হোসেন বকুল চুয়াডাঙ্গা আলমডাঙ্গায় নিখোঁজের প্রায় দুই মাস পর এক যুবকের গলিত লাশ উদ্ধার চুয়াডাঙ্গা আলমডাঙ্গায় নিখোঁজের প্রায় দুই মাস পর এক যুবকের গলিত লাশ উদ্ধার চুয়াডাঙ্গা আলমডাঙ্গায় ছেলের বউয়ের হাতে শাশুড়ি হত্যার অভিযোগ

কুয়েতে দালালদের সহযোগিতা,স্বজনপ্রীতি নিয়ে ব্যস্ত দূতাবাস; প্রবাসীরা অসহায়

  • Update Time : বুধবার, ৩ জুন, ২০২০
  • ১৩১ বার পড়া হয়েছে

মাহমুর রহমান মাহমুদ, কুয়েত থেকে-

অনেক প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা তাদের জীবনের ভিটা বাড়ী, জমি জমা বিক্রি করে একটু সুখের আশায় পাড়ি জমিয়েছিল কুয়েত। যখন আমার এক ভাই সাত আট লাখ টাকা দিয়ে আসে মাএ ৬০ দিনার বেতনে।আশার পর তাদের খাওয়া দাওয়া খরচসহ হাতে টাকা থাকে না! তখন সুদ সহ বিভিন্ন চিন্তায় বৈধ রেমিট্যান্স যোদ্ধা অবৈধ হয়! আমরা বাংলাদেশীরা ছাড়া অন্য কোন দেশের দালাল এই ভিসার ব্যাবসা করে না!
ভারত, শ্রীলন্কা, নেপাল ও ভূটান এর নামে মাএ টাকা দিয়ে বিদেশ আসে! দুই মাস কাজ করলে ওদের মূলধন উঠে যায়। উল্লেখ্য এখানে সব চেয়ে বড় ব্যার্থতা আমাদের বাংলাদেশ দূতাবাসের ! আজ আমার দীর্ঘ কুয়েত প্রবাসী জীবনের আলোকে বলছি, কোন সমস্যা নিয়ে দূতাবাসে গেলে শ্রমিকদের পাশে একটি বারের জন্য ও দূতাবাসের কর্মকর্তাদের সহযোগিতার হাত বাড়াতে আমি দেখি নাই নিঃ শর্ত ভাবে? তাদের বিবেকের কাছে প্রশ্ন করুন.?
আমরা যারা,রাজনীতি করি তারা ও সত্য তুলে ধরি না।কারন মাও ব্যাজার হলে,দূতাবাসে দাওয়াত পাবো না। দূতাবাস কিসের জন্য! এদের কাজ কি !অফিসের মধ্যে সীমাবদ্ধ ও ভিসার দালালদের দালালি করা! মাননীয় প্রধানমন্ত্রী আপনার কাছে আমার আবেদন গোপালগঞ্জের সন্তান হিসাবে আমার ১৬-১৭ বছরের অভিজ্ঞতা থেকে বলছি, এরা শ্রমিকদের জন্য কোন কাজ করে না! এমবাসির চাকরির সুবাদে ওদের আত্মীয় স্বজনকে কুয়েত বেড়াতে নিয়া আসেন। আর যারা ভিসা বাহির করে তাদের কাছ থেকে ভিসা উপহার পায়, সেটা বিক্রি করে অবৈধ টাকা আয় করেন এই হলো আমার বাংলাদেশ দূতাবাস!
মাননীয় রাষ্ট্রদূত যদি অন্যায় করে তাহলে তিনি কি সত্য কথা জাতির সামনে তুলে ধরবেন..? কুয়েত সহ মধ্যপ্রাচ্যের সকল দূতাবাসের কর্মকর্তাদের অবৈধ সম্পদ এর সুষ্ঠু তদন্তের জোর দাবী করছি! মাননীয় প্রধানমন্ত্রী একমাত্র আপনি ছারা এই সব দূর্নীতিবাজদের মুখোশ উন্মোচনের সিদ্ধান্ত অন্য কেউ নিবেন তাই আপনার কাছে অনুরোধ রাখছি এদের বিরুদ্দে যত দ্রুত সম্ভব ব্যবস্থা নেয়ার জন্য ! শ্রমিকদের সার্থে আপনি ভূমিকা রাখবেন এই আশা করছি মাননীয় প্রধানমন্ত্রী !
আমরা দূর্নীতিবাজ মুক্ত বাংলাদেশ চাই! আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি! এখানে কারা ভিসার ব্যাবসা করে সকলেই জানেন৷ বিভিন্ন কোম্পানি শ্রমিক কার মাধ্যমে এসেছেন এর সঠিক তথ্য তুলে ধরুন! আমরা আর কোন শ্রমিকের কান্না শুনতে চাই না..? বর্তমানে কুয়েত প্রবাসীদের অবস্থা অনেক শোচনীয়! করোনা ভাইরাস এর কারনে চিন্তায় প্রতিদিন শ্রমিক মারা যাচ্ছেন৷ আমরা আসল সংবাদ জানতে পারছিনা কে করোনায়, কে হার্টের অসুখে মারা যাচ্ছেন । আমরা এর সুষ্ঠু তদন্ত চাই। শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠা জন্য সকলে সত্য কে সত্য বলবেন৷আমরা দুর্নীতিবাজ অপরাধীদের মুখোশ তুলে ধরে জাতিকে কলংক মুক্ত করবো! ইনশাআল্লাহ!.

লেখকঃ প্রখ্যাত প্রবাসী সাংবাদিক।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৭৩,৯৯১
সুস্থ
৩৯০,৯৫১
মৃত্যু
৬,৭৭২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,২৫২
সুস্থ
২,৫৭২
মৃত্যু
২৪
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব