1. admin@agrajatrabd.news : admin :
বিজ্ঞপ্তিঃ-
জেলা-উপজেলায় সাংবাদিক নিয়োগ চলছে যোগাযোগ ০১৩ ০৯ ৩২ ৩২ ৮১
শিরোনাম
সিলেট-ভোলাগঞ্জ রোডে মর্মান্তিক সড়ক দূর্ঘটনা ছাতকের মাস্ক ব্যবহার না করায় জরিমানা সুনামগঞ্জে আদালতের ব্যতিক্রম রায়ে জোড়া লেগেছে ৪৭ টি সংসারে খুলনার দাকোপে নবাগত ইউ,এন, ও “মিন্টু বিশ্বাসে’র” কর্মস্থলে যোগদান। রাজাপুরে সাংবাদিক রহিম রেজার জন্মদিন পালন চরফ্যাশনে দেশীয় অস্ত্রসহ ছিনতাইকারী আটকের পর থানা থেকে মুক্তি চৌমুহনী বাজারে, যানজট যেন নিত্যদিনের ঘটনা। ক্ষেতলালে ইসলামী ব্যাংকের এজেন্ট শাখার উদ্বোধণ বসুরহাট ব্যবসায়ী সমবায় সমিতির লিঃ উদ্যেগে সকল ব্যবসায়ী সমিতির পক্ষ হতে মেয়র আবদুল কাদের মির্জার সমর্থনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিতঃ- হাইমচর উপজেলার অভিষেক অনুষ্ঠানে মানব জীবন বাঁচাতে উৎসর্গ ফাউন্ডেশনের রক্তদান প্রশংসনীয় উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী

কুয়েত প্রবাসী সাংবাদিক মাহমুদের ২৪ তম বিবাহ বার্ষিকী আজ; গল্পের শুরুটা যেভাবে!

  • Update Time : রবিবার, ২৪ মে, ২০২০
  • ৩২১ বার পড়া হয়েছে


আজ ২৪ মে ২০২০,  আমার বিবাহ বার্ষিকী ও সেই সাথে আমাদের কুয়েতে ঈদেরও দিন।  মহান আল্লাহর অশেষ নিয়ামত পেয়ে আজ ও চলছি দু’জনে হাঁটি হাঁটি পা করে। যার ভালবাসা সত্যি অতুলনীয়!  বাবা বৌ দেখবেন বলে বিবাহের কিছু দিন পর চলে গেলেন না ফেরার দেশে।  গোপালগঞ্জ জেলা পোষ্ট মাস্টার হেমায়েত মিনা কাকা বললেন চল বাবা ঘুরে আসি তারপর গেলাম কাঠী স্কুলে দেখলাম,  গেলাম গ্রামের বাড়ী গোপালগঞ্জ জেলার খেলনা গ্রামে!
তখন ৮ ম শ্রেণির শিক্ষার্থী!  বই বুকে জড়িয়ে হাঁটছে,  খুব মিষ্টি লাগলো! হেমায়েত কাকা বললেন এ মেয়েটা কেমন আমি বললাম ভাল! বাস্! তারপর মেয়ের বড় দুই বোন বড় আপা ও মেঝ আপা গেলেন কোন এক শুক্রবার আমার গোপালগঞ্জ পোষ্ট অফিস মোড় এর বাসায়,সেদিন ছিল শুক্রবার  আমি নামাজ পড়তে যাব আমি কি বলেছিলাম বলবো না,  আমার মেঝ আপার আঁখি দু’টো একটু লক্ষী টেরা মনে হলো আকর্ষণ আছে!  দুই বোনে এ ওকে ঠেলে,  মনে একটু পছন্দ করেছে তাই! নামাজ পড়ে এসে পেলাম না!
তখন সাংবাদিকদের সাথে থাকতে থাকতে সাংবাদিক হলাম। মনে  হয় আমার যে বৌ হবে প্রথম দেখা,  ৭ মে, দ্বিতীয় দেখা ১৪ মে এর ফাঁকে একটি বই ও বিভিন্ন গান রেকর্ড করে দিলাম বাস্  কেল্লা ফতে..?  আমার নারায়ণগঞ্জ সাংবাদিকের টেনিং চলছিল বাবা অসুস্থ বলে ডেকে এনে বলে ২৪ মে বিবাহ!  মনে মনে খুশি! আবার ভাব ও দেখালাম ঢাকঢোল কিছু নেই বিবাহ!  সকলে বললো শুধু দেখতে যাবে আলহামদুলিল্লাহ!  আর দেখা গেলাম প্রায় বন্ধু ও মুরব্বি ৪০/৫০ জন। আমার মেঝ ভাইরা কাস্টম ইন্সপেক্টর মোসলেম দাড়িয়া সাহস দিলেন।  শশুর সাদাসিধা শেখ আনিচুর রহমান গিরু মিয়া বলে পরিচিত।  মৌলবি বাড়ী ও শেখ বাড়ী খেলনা বললে সকলেই চিনে।  মেয়ে দেখতে এসে সকলেরই পছন্দ। আর কি কাবিন হলো তারপর বললো নিয়া যাই ” আমার গাড়ী টেম্পো ” কোন ফুলের ছোঁয়া ছিল না!  বাসর ঘর সাদামাঠা গরীব এর বিবাহ পছন্দ হলো নিয়ে এলাম জীবন চলছে ভাবছি আবার নতুন সাজে সাজা যাবে কি..? আজ কাল সাজুগুজু দেখলে লোভ হয়! বৌকে বলি রাজি হয় না! বলে ঢং..! যানেন আমার প্রিয় একটা ভাবি ছিল লাভলি কোনদিন কিছু বলেনি কিন্তুু ঐদিন কানে, কানে কষ্টের কথা শুনালেন..? কেন ভাবিকে প্রশ্ন করুন.? আর কি দু’দিন কষ্ট হলো তারপর নতুন জীবন আলোকিত হলো। এর নাম মায়ার বন্ধন!  স্বামী ও বৌ মায়ার বন্ধন। এটা মহান আল্লাহর অশেষ নিয়ামত।  পরে একটু মেয়ে বাবা, মা সকলকে ফেলে চলে আসে এই ঘর তখন আপন হয়।  আর যদি দুজনের মিল থাকে ১০০% আলোকিত জীবন সংসার।  দু’জন দু’জনকে চিনতাম কি..? একবার কবুল হলেই হয়!  দুজনের বিশ্বাস ই পৃথিবীর সেরা ভালবাসা।
আর আমিতো মনে মনে খুশি বিবাহ করছি।
নতুন জীবন সঙ্গী ওরা মজা কি আনন্দ সেই স্মৃতি আজ ও আলোকিত!  মহান আল্লাহ মনের মত বৌ উপহার দিয়াছে। আমার বাবা,  মায়েরই পছন্দ। তার কোন চাহিদা নেই। শুধু একটু ভালবাসার জন্য মনটা পড়ে থাকে।  মহান আল্লাহ সত্যি একজন সুন্দর মনের বৌ দান করেছেন। মা ছিল অনেক ভয় করতাম, বাবা ছিল নরম মনের সুন্দর মানুষ।  ছিল ছোট দুই ভাই ও ৫ বোন।
আজ বাবা, মা, ছোট ভাই সাইফুল ও মেঝ ভাই ওবায়দুর  আজ কেহ নেই।  আমি ছোট বোন, ছোট মা  আমার প্রিয়তমা বধূ তাহমিনা মাহমুদ,  মেয়ে মৌরি মাহমুদ, তিন্নি মাহমুদ ও দীর্ঘ দিনের আশার আলো দুটি সন্তান দান করছেন  মা’ আদ আল মাহমুদ অনিক ও সা’ আদ মাহমুদ আয়ান এই হলো জীবন৷
প্রিয়তমা আজ কুয়েত ২৪ মে ২০২০ ঈদ ঠিক এই দিনে আমার বিবাহ বার্ষিকী সকলে মহান আল্লাহর কাছে আমাদের জন্য দোয়া করবেন। মহান আল্লাহ যেন সর্বদা ভাল রাখেন। আমরা যেন মানুষের ভালবাসায় আলোকিত করতে পারি আগামী দিনের স্বপ্ন! 
স্মৃতি পাতা থেকে কিছু স্মৃতি!!

অগ্রযাত্রা’র নির্বাহী সম্পাদক সাংবাদিক মাহমুদুর রহমান এর ফেসবুক ওয়াল থেকে নেয়া।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৫২,৭৯৯
সুস্থ
৩৬৭,২১৮
মৃত্যু
৬,৪৫৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,১৫৬
সুস্থ
২,৩০২
মৃত্যু
৩৯
স্পন্সর: একতা হোস্ট
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব